ক্ষুদ্রতম মানব ক্যাপসুল, স্বীকৃতি অর্জন এসপিইউ-এর│Smallest human capsule in SPU

ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এর সম্মান

sikkim professional university, pharmaceutical sciences, pharmacy, science, medical science, generic medicine, human capsule, India book of record

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ স্বাস্থ্যক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় জেনেরিক ওষুধ। এবার সেই জেনেরিক ওষুধ সংক্রান্ত বিষয়ে বিশেষ সম্মান পেল সিকিমের গ্যাংটকে অবস্থিত সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটি, এসপিইউ (SPU)। এই বিশ্ববিদ্যালয়ের সিকিম প্রফেশনাল কলেজ অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস, এসপিসিওপিএস (SPCOPS) এই সম্মান পেয়েছে। জেনেরিক ওষুধ সম্পর্কে সচেতনতা বাড়াতে নিজেদের কলেজে একটি ক্ষুদ্রতম মানব ক্যাপসুল তৈরী করে ছাত্রছাত্রীরা।
গত ৯ই ডিসেম্বর, ২০২২-এ নিজেদের ক্যাম্পাসে এই মানব ক্যাপসুল তৈরি হয়। পরে ৩রা জানুয়ারী, ২০২৩-এ ইন্ডিয়া বুক অফ রেকর্ডেস থেকে স্বীকৃতি অর্জন করে এসপিইউ। সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটির সিকিম প্রফেশনাল কলেজ অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস-এর প্রায় ৭০ জন ছাত্রছাত্রী এই কাজে যুক্ত ছিলেন।
অসামান্য এই কৃতিত্ব অর্জনের পরে স্বাভাবিক ভাবেই খুশি বিশ্ববিদ্যালয়ের সকলেই। এই স্বীকৃতির জন্য বিশ্ববিদ্যালয়ের সমস্ত শিক্ষক-শিক্ষিকা এবং অশিক্ষক কর্মীদের সাদর অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রফেসর রমেশ কুমার রাওয়াত, সিকিম প্রফেশনাল কলেজ অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস-এর অধ্যক্ষ, ডক্টর সুরজ শর্মা সহ আরও অনেকে।



0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন