নজর দিন বাড়ির দরজায়

 বাস্তু অনুযায়ী বাড়ির দরজায় পরিবারের সুখ-শান্তি নির্ভর করে

vastu, astrology, astrological, tips, easy tips

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ বিশেষজ্ঞরা মনে করেন যেখানে আমরা বসবাস করি সেই বাড়ি আমাদের জীবনে বিশেষ প্রভাব ফেলে। বাড়ি এবং বাড়ির বিভিন্ন জিনিস যদি নিয়ম অনুসারে না করা হয় তাহলে তা বাড়ির সদস্যদের ক্ষতির কারণ হতে পারে। বাস্তু মতে বাড়ির দরজারও এই বিষয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। সংসারের সুখ শান্তি, অর্থনৈতিক উন্নতি বা অবনতি কারণ হতে পারে আপনার বাড়ির দরজা।
বাড়িতে নেতিবাচক প্রভাব যাতে না পড়ে, তাই বাস্তুশাস্ত্রে বাড়ির জন্য বিশেষ কিছু নিয়ম বলা আছে। যেমন- প্রতিদিন সকালে উঠে স্নান সেরে শুদ্ধ মনে বাড়ির ঠাকুরের স্থানে ধূপ জ্বালালে তা অত্যন্ত শুভ ফল দেয়। এছাড়া বাস্তুমতে সকালবেলা একটু জলে অল্প হলুদ মিশিয়ে সেই হলুদ জল বাড়ির দরজায় ছিটিয়ে দিলে মঙ্গল হয়। এরপর পরিষ্কার জল দিয়ে বাড়ির সদোর দরজা ধুয়ে ফেলতে হয়।
বাড়ির প্রধান দরজা সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখতে হয়। মনে করা হয় দরজা অপরিচ্ছন্ন রাখলে মা লক্ষ্মী অসন্তুষ্ট হন এবং সেই বাড়ি ত্যাগ করে চলে যান। এছাড়া বাড়ির মধ্যে ঠাকুরের স্থানও সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হয়। বাড়িতে এইসব বিষয়গুলি মাথায় রাখলেই আপনার সংসার সুন্দর হয়ে উঠবে।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন