পান্তা ভাতে রূপচর্চা!

 আগের দিনের ভাত ফ্রিজে থাকলে তা নষ্ট করবেন না

skin care, beauty tips, easy tips, home trics

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ প্রতিদিন খাওয়ার সময় সামান্য বা বেশি থেকে যাওয়া ভাত আপনি নিশ্চই ফ্রিজে রেখে দেন? তারপর আবার পরেরদিন কখনো ইচ্ছে হলে খান নয়তো ফেলে দেন। তাহলে জেনে রাখুন, আপনি না জেনে বিশেষ গুরুত্বপূর্ণ একটি জিনিস নষ্ট করছেন। সুন্দর হতে চায় না, এমন মানুষ নেই। তাই যদি আপনি জানতে পারেন যে, আপনার ত্বকের সৌন্দর্যের চাবিকাঠি লুকিয়ে আছে, ফ্রিজে রাখা ওই আগের দিনের ভাতে, যেটা আপনি ফেলে দিয়ে নষ্ট করছেন, অবাক হবেন তো?
তবে বিশেষজ্ঞরা কিন্তু এমন কথাই বলছেন। বিশেষজ্ঞদের মতে, আগের দিনের ফ্রিজে রেখে দেওয়া বাসি বা পান্তা ভাত যদি নষ্ট না হয়ে যায়, দুর্গন্ধ না হয়, তাহলে সেই বাসি ভাত আপনার দৈনন্দিন রূপচর্চার একটি অন্যতম সামগ্রী হয়ে উঠতে পারে। যেমন, ভাত ভালো করে মেখে নিয়ে একটি পেস্ট বানিয়ে নিয়ে সেটাকে কিছুক্ষণ ফ্রিজে রেখে তাতে অল্প বেকিং সোডা মিশিয়ে সেটি হাতে পায়ে লাগালে রোদ থেকে হওয়া ট্যান থেকে মুক্তি পাওয়া যায়।
এছাড়া একই ভাবে রান্না করা চালের পেস্টের সঙ্গে টমেটোর রস ও অল্প কফি পাউডার মিশিয়ে মুখে লাগিয়ে স্ক্রাব করলে ত্বকের ময়লা পরিষ্কার হয় এবং চামড়ার মৃত কোষগুলিকে দূর করা যায়। বাসি ভাত দিয়ে ঘরোয়া ফেসপ্যাকও তৈরী করে নেওয়া যায়। সেক্ষেত্রে ভাতের পেস্টের সঙ্গে অ্যালোভেরা জেল ও লেবুর রস মিশিয়ে ভালো করে মুখে মেখে কিছুক্ষণ পরে হালকা গরম জলে ধুয়ে ফেলতে হয়। এতে ত্বক নরম ও আর্দ্র হয়। 




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন