বাজারে আসছে ইলেকট্রিক গাড়ি!

 গাড়িপ্রেমীদের সুখবর দিয়ে হুন্ডাই আনছে লনিক ৬

technology, automobile, technological news, car, new model

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ভারতীয় বাজারের ক্রেতা এবং গাড়িপ্রেমীদের জন্য সুখবর। আর এই সুখবর এনেছে হুন্ডাই। খুব তাড়াতাড়ি ভারতের বাজারে হুন্ডাই নিয়ে আসতে চলেছে একেবারে নতুন একটি ইলেকট্রিক গাড়ির মডেল। এই গাড়ির মডেলের নাম লনিক ৬। ব্যাটারি চার্জের মাধ্যমে রাস্তায় চলবে হুন্ডাই-এর এই নতুন গাড়িটি। তবে ঠিক কবে বা কত তারিখে ভারতে এই গাড়িটি লঞ্চ হবে, তা এখনো সেইভাবে জানা যায়নি।
জানা যাচ্ছে একবার ব্যাটারি ফুল চার্জ করলে ৬১৪ কিলোমিটার অবধি দৌড়বে এই গাড়ি। অন্যান্য সব গাড়ির আগের সব রেকর্ডকে ভেঙে দিয়ে এই মাইলেজ দেবে হুন্ডাই-এর এই নতুন মডেল। লনিক সিরিজের এই গাড়িটি সবচেয়ে আকর্ষণীয় হবে বলে মনে করা হচ্ছে। এবং এই গাড়িটিতে ডাব্লিউএলটিপি রেটিংও রয়েছে। নতুন এই গাড়িটি ৪৮৫৫ মিলিমিটার লম্বা, ১৮৮০ মিলিমিটার চওড়া এবং এর উচ্চতা১৪৯৫ মিলিমিটার। ইলেকট্রিক গ্লোবাল মডুলার
এই নতুন সিডান মডেলটির নকশার অনুমোদন দিয়েছে।
এছাড়াও গাড়িটিতে লং রেঞ্জের ৭৭.৪ কেডাব্লিউএইচ ব্যাটারি ও ২ টি মোটর থাকবে বলে জানা যাচ্ছে। দুরকম মোটর সেটআপ এর জন্য এডাব্লিউডি অপশান থাকবে। এই মোটরের জন্য  ২৩৯ কিলোওয়াট এবং ৬০৫ ইনাম শক্তিসম্পন্ন টর্চ থাকবে। রেয়ার-হুইল -ড্রাইভ এবং অল-হুইল-ড্রাইভ কনফিগারেশনও থাকবে। এছাড়া গাড়িতে ৪০০ ভি এবং ৮০০ভি  চার্জিং ফিচার সাপোর্ট থাকবে। ৩৫০ কিলোওয়াট  চার্জার দিয়ে হুন্ডাইয়ের এই গাড়িটিকে মাত্র ১৮ মিনিটে ১০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব হবে। তার সঙ্গে গাড়ির মধ্যে ১২ ইঞ্চির ফুল টাচ ইনফোটেনমেন্ট ডিসপ্লে, ডিজিটাল ক্লাস্টার, হুন্ডাই স্মার্ট সেন্স ও অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম রাখা হবে।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন