অভিনেত্রী আশা পারেখের দাদা সাহেব ফালকে সম্মান

 চলতি বছরেই সম্মানিত অভিনেত্রী

bollywood, bollywood news, award, respect, actress

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ এই বছর দাদা সাহেব ফালকে সম্মান পাচ্ছেন জনপ্রিয় বর্ষীয়ান অভিনেত্রী আশা পারেখ। হিন্দি চলচ্চিত্রে তাঁর ভূমিকা অনস্বীকার্য। বলিউডে আশমান নামক একটি হিন্দি ছবিতে প্রথম আত্মপ্রকাশ করেন অভিনেত্রী আশা পারেখ। এই ছবিতে তিনি শিশু শিল্পী হিসাবে অভিনয় করেছিলেন। আশমান মুক্তি পায় ১৯৫২ তে।এরপর প্রচুর ভালো এবং উল্লেখযোগ্য ছবিতে তিনি অভিনয় করেছেন যেমন দো বাদান, উপকার ইত্যাদি।
চলচ্চিত্র জগৎে তাঁর অশেষ অবদানের কথা মাথায় রেখে তাঁকে এই বছরে দাদা সাহেব ফালকে সম্মান দেওয়া হবে। ১৯৫০ থেকে ১৯৭৩, এই সময় বলিউডে চুটিয়ে কাজ করেছেন অভিনেত্রী আশা। গত বছর রজনীকান্ত এই সম্মান পেয়েছিলেন। মাত্র কিছু দিন আগেই কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এই বছরের সম্মান প্রাপকের নাম ঘোষণা করেছেন।
১৯৯৯-এ তিনি শেষ ছবি করেছিলেন। অভিনয়ের পাশাপাশি তিনি পরিচালনাও করেছেন। এর আগে ভারত সরকারের পদ্মশ্রী সম্মান তাঁকে দেওয়া হয়েছিল। তিনি একসময় ভারতীয় সিনেমার সেন্সর বোর্ডের চেয়ারপার্সনের দায়িত্বও সামলেছেন। এইবার অভিনেত্রী তাঁর অবদানের জন্য দাদা সাহেব ফালকে সম্মান পেতে চলছেন। এটি ভারতীয় চলচ্চিত্র জগৎের শ্রেষ্ঠ সম্মান।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন