কম খরচে বেড়িয়ে আসুন: কসৌনি, উত্তরাখন্ড

প্রাকৃতিক সৌন্দর্যে ভরা এই গ্রামের রূপ অতুলনীয়

 travel, traveling, tourism, tourist place, uttarakhand, nature


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ বেড়াতে যাওয়ার ইচ্ছে হয় না এমন মানুষ কমই আছে। কিন্তু ইচ্ছে আর ইচ্ছেপূরণের মধ্যে বেশিরভাগ সময় বাধা হয়ে দাঁড়ায় অর্থ। ইচ্ছে থাকা সত্বেও খরচ বেশি হবার ভয়ে অনেকেই নিজেদের পছন্দ মতো জায়গায় যেতে পারেন না। তবে যদি আপনার বেড়ানো আপনার বাজেটের মধ্যেই থাকে? তাহলে তো আর কোনো সমস্যাই থাকে না। মধ্যবিত্ত বাজেটের মধ্যেই কোনো দারুণ জায়গা থেকে ঘুরে আসার ইচ্ছে হলে কসৌনি আপনার পছন্দের তালিকায় থাকতেই পারে।

কী কী দেখবেন
উত্তরাখন্ড রাজ্যের কুমায়ুন অঞ্চলের বাগেশ্বর জেলায় এই কসৌনি গ্রাম অবস্থিত। এলাকাটির একদিকে কোশী এবং অন্যদিক থেকে গোমতী নদী বয়ে চলে। প্রকৃতিপ্রেমী পর্যটকদের জন্য এই জায়গা অতি মনোরম। অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্যে ভরা জঙ্গল এবং পাহাড়ের মিলনক্ষেত্র এই কসৌনি। এই জায়গাটির উচ্চতা সমুদ্র থেকে প্রায় ৬০৭৫ ফুট। এটি দিল্লী থেকে ৪০০ কিলোমিটার দূরে।

কীভাবে যাবেন
কলকাতা, হাওড়া বা শিয়ালদহ স্টেশন থেকে দিল্লীগামী ট্রেনে দিল্লী অবধি পৌঁছে তারপর সেখান থেকে কালকা পৌঁছতে হবে। এরপর কসৌনি অবধি বাকি রাস্তা যাবার জন্য সড়কপথে গাড়ির ব্যবস্থা আছে।

কোথায় থাকবেন
পাহাড়ঘেরা এই গ্রামে এবং আশেপাশে থাকার জায়গা বা হোটেল-লজের ছড়াছড়ি। ইচ্ছেমতো থাকা খাওয়ার সুব্যবস্থা আছে এখানে এবং তা অবশ্যই আপনার বাজেটের মধ্যে।



0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন