চলন্ত অটোয় ইউপিএসসি-র পাঠ! আসল ঘটনাটি কী?

 ইউটিউবে ইউপিএসসি-র পাঠক্রম ঝালিয়ে নিলেন চালক

offbeat, offbeat news, auto driver, upsc
ছবি: অভিজিৎ মুথা-র লিঙ্কডিন

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ এক জায়গা থেকে অন্য একটি গন্তব্যে যাওয়ার জন্য অটো বুক করেন একজন যাত্রী। উবের অটোর সাহায্য অটো এসেও পৌঁছোয়। গন্তব্যে পৌঁছনৌর জন্য অটোয় উঠে বসেন অভিজিৎ মুথা নামের ওই ব্যক্তি। অটোয় ওঠার পরেই তিনি লক্ষ্য করেন অটো চালানোর সঙ্গে সঙ্গেই চালক আরও অন্য একটা কিছুতে মনোনিবেশ করেছেন।
কৌতুহল হতে অভিজিৎ ভালো করে দেখে বুঝতে পারেন তাঁর অটোচালক অর্থাৎ রাকেশ নামের ভদ্রলোক তাঁর নিজের ফোনের ইউটিউবে মন দিয়ে কিছু দেখছেন। সেটি দেখে এত মন দিয়ে কি দেখছেন জিজ্ঞেস করাতে অবাক করা উত্তর দেন অটোচালক। উত্তরে চালক জানান যে ইউটিউবে সাম্প্রতিকতম বিভিন্ন ঘটনা এবং অর্থনীতির বিভিন্ন বিষয় সম্পর্কে দেখছেন তিনি।
অটোচালকের এহেন সখ দেখে অবাক হতে হয় যাত্রী অভিজিৎকে। আরও বিস্তারিত জিজ্ঞেস করলে জানা যায় আসলে ওই অটোচালক ব্যক্তির মেয়ে ইউপিএসসি-র জন্য প্রস্তুতি নিচ্ছে। মেয়েকে পড়াশোনায় সাহায্য করার জন্যই সময় পেলেই এইধরনের পরীক্ষা প্রস্তুতির ভিডিও দেখে রাখেন রাকেশ। বাড়ি ফিরে সাহায্য করেন মেয়েকে। এই উত্তরেই মুগ্ধ হন অভিজিৎ।
নিজের সোশ্যাল মিডিয়ায় পুরো ঘটনাটি বিস্তারিত বিবরণ দিয়ে লেখেন অভিজিৎ। তিনি এও উল্লেখ করেছেন যে ভিডিও দেখলেও রাস্তা এবং ট্রাফিক সিগন্যালের প্রতি সজাগ দৃষ্টি রেখেই অটো চালান রাকেশ। অন্যদিকে অল্প সময়ের মধ্যেই অভিজিৎের পোষ্টটি নেটমাধ্যমে ভাইরাল হয়। মেয়ের স্বপ্নের পথে বাবার এরকম চেষ্টা দেখে মুগ্ধ হন নেটিজেনরাও।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন