পুজোর আগে এই পাঁচ উপায়ে মুখ হোক উজ্জ্বল

 মুখের দাগছোপ তুলে ফেলতে মেনে চলুন এইসব সহজ টোটকা


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সারাবছর নানা ব্যস্ততায় হয়তো ত্বকের তেমনভাবে যত্ন নেওয়া হয়ে ওঠে না। তার ফলে দেহে, মুখের চামড়ায় দাগছোপ সহ একাধিক সমস্যা দেখা দেয়। তবে পুজোর সময় ব্যস্ততার অজুহাত দেওয়া চলে না। সকলেই পুজোর সময়ে একটু বেশি সুন্দর হতে চান। বাঙালির শ্রেষ্ঠ উৎসবে অন্যরকম না দেখালে কি চলে? তবে সুন্দর হতে অনেকেই মেকাপ বা বিউটিপার্লার দূরে সরিয়ে ঘরোয়া পদ্ধতি মেনে চলতে পছন্দ করেন।
খুব সহজ কতগুলি নিয়ম মেনে চললেই পুজোর আগে আপনার মুখের দাগছোপ, ডার্কস্পট কাটিয়ে উজ্জ্বল মুখ পেতে পারেন। যেমন-
১। জানেন কি দুধ ত্বকের জন্য অত্যন্ত উপকারি একটি জিনিস হল দুধ। কাঁচা দুধ চামড়ার পক্ষে ভালো। তাই দুধে এক টুকরো তুলো ডুবিয়ে মুখে লাগালে উপকার পাওয়া যায়। এছাড়া যাদের হাইপার পিগমেন্টেশনের সমস্যা আছে তারা দুধের সঙ্গে অল্প মধু মিশিয়ে নিতে পারেন।


২। স্নান করার সময় স্ক্রাবার হিসেবে আগের দিনের ভিজিয়ে রাখা মুসুর ডাল বাটা মুখে মাখলে মুখের ত্বকের মরা কোষ দূর হয়ে মুখ উজ্জ্বল হয়।

৩। গ্রিন টি বা সবুজ চা সঙ্গে বরফ মিশিয়ে মুখে মাখলে তা অত্যন্ত উপযোগী। গ্রিন টি আসলে আমাদের চামড়াকে ক্ষতিকারক অতি বেগুনি রশ্মি থেকে রক্ষা করে।

৪। সারারার মুখের ত্বকে অ্যালোভেরা জেল লাগিয়ে রেখে তারপর সকালে সেটা ধুয়ে দিতে হয়।এতে মুখের চামড়া নরম হয়।

৫। আলুর টুকরো বা আলুর রসে ভিটামিন সি আর অ্যান্টি এজিং উপাদান থাকে বলে এটি মুখের চামড়ায় ঘষলে তা ত্বকের জন্য ভালো।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন