পাহাড় ও জঙ্গল ঘেরা বাংরিপোসি│Bangriposhi, Odisha

কলকাতা থেকে খুব কাছে বেড়িয়ে আসুন সহজেই

Travel, Travel life, Traveling, Offbeat places, New places, Tourism, Tourist, Odisha tourism

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ কলকাতা থেকে খুব অল্প সময়ের মধ্যে এবং কাছাকাছি যদি আপনি অফবিট কোনো একটি বিশেষ জায়গায় বেড়াতে যেতে চান তাহলে পশ্চিমবঙ্গের প্রতিবেশী রাজ্য উড়িষ্যার বাংরিপোসি থেকে ঘুরে আসতে পারেন। কলকাতা থেকে এর দূরত্ব মাত্র ২২০ কিলোমিটারের মতো। চার থেকে সাড়ে চার ঘন্টার মধ্যেই এখানে পৌঁছনো যায়। পূর্বঘাট পর্বতমালার সামান্য কিছু অংশ দিয়ে ঘেরা পাহাড় ও জঙ্গলের এমন সুন্দর সহাবস্থান খুব কম জায়গাতেই দেখতে পাওয়া যায়।


কী কী দেখবেন
পাহাড় ও সবুজ জঙ্গলের আদিবাসী গ্রামে তাঁদের জীবনযাত্রা খুব কাছ থেকে দেখার সুযোগ এখানে আছে। পূর্বঘাট পর্বতমালার একটা অংশ এই অঞ্চলের মধ্যে বিস্তৃত। জায়গাটা বেশ সুন্দর এবং ফাঁকা। ঝর্ণা এবং নদীও রয়েছে। আর আছে অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য ট্রেকিং করার ব্যবস্থা। বাংরিপোসি গেলে সিমলিপাল জাতীয় উদ্যান, জোরান্দা, বরেহিপানি ঝর্ণা, ঠাকুরানি পাহাড়, বাঁকাবল হ্রদ এইসব জায়গায় ঘুরে আসতে ভুলবেন না।

কীভাবে যাবেন
কোলকাতা থেকে সড়কপথে গাড়ি নিয়ে খড়গপুর হয়ে বারিংপোসি যাওয়া যায়। ট্রেনে যেতে চাইলে বালেশ্বর দিয়ে যেতে হবে।

কোথায় থাকবেন
খুব কম টুরিস্ট এখানে বেড়াতে আসেন কারণ বেশিরভাগ মানুষই এই এলাকার কথা জানেনই না। তবুও এখানে কয়েকটা দিন আরামে থাকার জন্য ছোট বড়ো অনেক হোটেল লজ ইত্যাদি থাকার জায়গা আছে।

তাহলে আর দেরি কেন? পরের ছুটিতেই প্ল্যান করুন বাংরিপোসি।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন