সবুজ ম্যানগ্রোভ আর সমুদ্রে ঘেরা হেনরিস │Henri Island

 ফাঁকা সমুদ্রের তীর, সন্ধেয় বনফায়ার

Travel, Travel life, Destination, Holiday, Nature, West bengal, Bengal tourism, Forest, See

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ পাহাড় না সমুদ্র? এমন প্রশ্ন বা উত্তরের সম্মুখীন হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া বিরল। উত্তরদাতাদের মধ্যে সমুদ্র প্রিয়দের সংখ্যাটা অনেক। বাঙালি হলে পুরী বা দীঘা তো আছেই তবে আপনি যদি ভীড় এড়িয়ে চলতে ভালোবাসেন তাহলে আপনার জন্য হেনরি আইল্যান্ড হতে পারে একেবারে পারফেক্ট পছন্দ। পশ্চিমবঙ্গের সুন্দরবনের দক্ষিণ দিকে সমুদ্র ও জঙ্গলে মোড়া হেনরি আইল্যান্ড, বকখালির কাছেই।

কী দেখবেন- একসঙ্গে জঙ্গল ও সাগরের স্বাদ পাওয়ার জন্য সেরা নাম হেনরিস। সমুদ্রের ধারে সাদা বালিতে পরিবার বা বন্ধুদের সঙ্গে গল্প বা আড্ডা জমে উঠবে। তার মাঝে লাল কাঁকড়াদের বালির উপরে নীচে যাতায়াত কথাবার্তায় অকারণ ব্যাঘাত ঘটাতে পারে মাঝে। আর অরণ্যপ্রেমীরা বাঁশের সাঁকো পার করলেই জঙ্গলের ভিতরে গিয়ে পড়তে পারবেন। আর ওয়াচ টাওয়ার ভিউ মিস না করাই ভালো। কাছাকাছি বকখালি, জম্বুদ্বীপ বা ফ্রেজারগঞ্জেও অনায়াসে ঘুরে আসাও যায়।

Travel, Travel life, Destination, Holiday, Nature, West bengal, Bengal tourism, Forest, See


কীভাবে যাবেন- শিয়ারদহ থেকে নামখানা বা লক্ষ্মীকান্তপুর লোকাল ট্রেন ধরে নামখানা স্টেশনে নামতে হবে। টোটো, অটো বা গাড়িতে বকখালি পৌঁছে আবারও গাড়ি রিকসা বা ট্রেকারে পৌঁছে যাওয়া যাবে হেনরিতে।


কোথায় থাকবেন- বকখালির যেকোনো ছোট বড়ো হটেলে থাকার সুবন্দোবস্ত আছে। যদিও হেনরি আইল্যান্ডে পশ্চিমবঙ্গ মৎস দপ্তরের দুটি টুরিস্ট কমপ্লেক্স আছে, সুন্দরী ও ম্যানগ্রোভ নামে। 


0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন