মঙ্গলবার নিরামিষ খাওয়ার কারণ জেনে নিন

 মঙ্গলবার আমিষ খেলে আপনার জীবনে নেমে আসতে পারে এই সব সমস্যা

Tuesday, Lord Hanuman, Good, evil, Non veg, Puja, Mangalbar

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ হিন্দুধর্ম অনুযায়ী মঙ্গলবার সঙ্কটমোচন ভগবান হনুমানের পুজোর দিন। নিষ্ঠাভরে এইদিন তাঁকে ডাকলে তিনি ভক্তদের মনের ইচ্ছে পূরণ করেন। ভগবান হনুমানের পুজোর দিন সবসময় নিরামিষ খাবার খাওয়া উচিৎ। মনে করা হয় এইদিন কোনো প্রাণী হত্যা করতে নেই। এতে ব্যক্তির জীবনে অশুভ যোগ হয় এবং পাপ বাড়ে। তাই এইদিন আমিষ খাবার সরিয়ে রাখাই ভালো।
ভক্তি ভরে মঙ্গলবার ভগবানের পুজো করলে ভগবান তাঁর ভক্তদের আশীর্বাদ করেন। মনের ইচ্ছে পূর্ণ করেন। চাকরি ক্ষেত্রে শুভ হয় এবং এর ফলে মানুষের অর্থিক অবস্থার উন্নতি হয়, আত্মবিশ্বাস বাড়ে। কিন্তু এই পুজোর দিন আমিষ খাবার খেলে ভগবান অত্যন্ত রুষ্ট হন। অর্থনৈতিক দিক থেকে তাই ক্ষতির আশঙ্কা থাকে। আত্মবিশ্বাস কমে যায়। এমনকী তাঁর প্রকোপে পরিবারেও অশান্তি নেমে আসে বলে মনে করা হয়। এই সমস্ত সমস্যায় যাতে আপনাকে পড়তে না হয়, তাই ভগবান হনুমানের পুজোর দিন মঙ্গলবার নিরামিষ খাবার খাওয়াই ভালো। এছাড়া অনেকে বৃহস্পতিবার ও শনিবারও নিরামিষ খাবার খান।
সমস্ত নিয়ম মেনে সঙ্কটমোচনের পুজো করতে হয়। পুজোর সময়ে তুলসীর মালা রাখতে হয়। দিতে হয় শ্রীরাম লেখা লাল রঙের পতাকাও। এছাড়া কমলা সিঁদুর, লাল রঙের মিষ্টি এবং জেসমিন তেল ভগবানকে ভক্তি ভরে নিবেদন করতে হয়। এইভাবে ভগবানের কৃপায় ভক্তের জীবনে সুখ স্বাচ্ছন্দ, শান্তি বিরাজ করে।



0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন