মেঘের দেশে হারিয়ে যাবেন? রাবাংলায় │RaBangla, Sikkim

কলকাতা ভিড় সরিয়ে প্রতিবেশীদের পাহাড়ে

Travel, Travel life, Destination, Holiday, Nature, Sikkim, Sikkim tourism, Mountain

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ শহরের ভিড়, লোকজন, জ্যাম, অফিসের ডেডলাইন, টার্গেট এইসবে হিমসিম খাচ্ছেন?  ইচ্ছে হয় যদি ব্যস্ত সপ্তাহ শেষে কাছেপিঠে সহজে কোথাও যদি বেড়িয়ে আসা যেত। প্রকৃতির মধ্যে, ঘন সবুজে নিজের কিংবা পরিবারের সঙ্গে সময় কাটিয়ে আসতে কার না ভালো লাগে। কিংবা অনেকদিন প্ল্যান না করা বন্ধুদের সঙ্গে হঠাৎ করে একটা উইকেন্ড ট্রিপ। আপনার যাওয়ার কারণযাই হোক তবে অল্প দিনের ছুটিতে আপনার গন্তব্য হতেই পারে রাবাংলায়।

কীভাবে যাবেন- কলকাতা থেকে নিউজলপাইগুড়িগামী যেকোনো দূরপাল্লার ট্রেনে এনজিপি স্টেশনে নামতে হবে। তারপর সেখান থেকে গাড়ি নিয়ে চলে যাওয়া যাবে অফবিট এই গন্তব্যে। সাউথ সিকিমের রাবংলা পৌছতে ঘন্টাচারেক লাগবে, দূরত্ব ১১০ কিলোমিটার। বিমানে গেলে বাগডোগরা নামতে হবে।

কী দেখবেন- রাবাংলায় আপনাকে মোহিত করর জন্য নৈস্বর্গিক প্রাকৃতিক সৌন্দর্য তো আছেই তবে তার সঙ্গে আছে হরেক রকম রঙের পাখির মিস্টি মুখর ডাক। তার সাথে অজস্র রঙিন প্রজাপতির দেশ যেন রাবাংলা। এছাড়া, মেঘে ঢাকা পাহাড়ি জায়গা রেয়ং বা মেনাম থেকে দেখতে পাওয়া নতুন দিনের প্রথম সূর্যের উদয় চারিদিকটা কেমন মায়াময় করে তোলে। সুন্দর সবুজের গালিচায় মোড়া রালং বুদ্ধমঠ আছে এখানে। আর আছে রঙ্গিত নদীর উষ্ণপ্রসবন। চাইলে শর্ট ট্রেক করার ব্যবস্থাও এখানে পাওয়া যাবে। বুদ্ধ পার্ক, তথাগত ট্যাসেলে শিশু বৌদ্ধ সন্ন্যাসীদের দেখে অবাক হওয়ার মত। তেমি চা বাগানেও ঘুরে আসা যায়। কেউজিং গ্রাম, মাংব্রু গোম্পা ভিউ পয়েন্ট, পেলিং, ইয়ুকসম ও নামচি ভীষণ আকর্ষণীয়।


Travel, Travel life, Destination, Holiday, Nature, Sikkim, Sikkim tourism, Mountain


কোথায় থাকবেন- এখানে পর্যটকদের মোটামুটি ভালোই যাতায়াত আছে। তাই সমস্ত সুযোগ সুবিধা সম্পন্ন ছোট বড়ো প্রচুর হোটেল এখানে পাওয়া যায়। তাই থাকা নিয়ে চিন্তার কোনো কারণ নেই। তবে বেড়ানোর সিজনে আগে থেকে বুকিং করা থাকলেই সুবিধা। 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন