আবার ব্যান টিকটক, পাবজি! জানেন কোথায়?

 যুব সম্প্রদায়ের ক্ষতি হচ্ছে তাই আফগানিস্তানে বন্ধ হল টিকটক, পাবজি

Tick tock, Pubji, Afganistan, News, Taliban

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ভারতে তো ব্যান ছিলই এবার পাবজি ও টিকটকের মতো অ্যাপ ব্যান করতে চলেছে ভারতের প্রতিবেশী রাষ্ট্র আফগানিস্তান। তবে অ্যাপ দুটি ব্যান করার পিছনে কী কী কারণ দেখিয়েছে আফগানিস্তানের তালিবান সরকার? তাঁরা জানাচ্ছেন, এই অ্যাপগুলির জন্য নাকি দেশের যুব সম্প্রদায় অলস হয়ে যাচ্ছে। যুব সমাজ অনেক বেশি ঘর কুনো হয়ে থেকে যাচ্ছে অনলাইন গেম ও বিনোদন মূলক এই অ্যাপগুলির জন্য। তাই দেশের যুব সম্প্রদায়কে বাঁচাতে তাঁরা এমন সিদ্ধান্ত নিচ্ছেন।
২০২১-ও আবার আফগানিস্তানের ক্ষমতায় ফিরে এসে একাধিক জিনিস ব্যান করা শুরু করে তালিবান সরকার। এবার তার সঙ্গে যুক্ত হল পাবজি, টিকটকের মতো দুটি মোবাইল অ্যাপও। সরকারের টেলিকম মন্ত্রক এই সিদ্ধান্ত নিয়েছে। আগামী তিন মাসের মধ্যে তাঁরা এই বিষয়ক আইন নিয়ে এসে পরবর্তী পদক্ষেপ নেবে। সরিয়ত আইন লাগু করে এই অ্যাপগুলি বন্ধ করা হবে।
ক্ষমতায় এসে একাধিক বিনোদনমূলক কাজ করা বন্ধ করে দিয়েছে আফগানিস্তানের তালিবান সরকার। যেমন গান শোনা, টিভি দেখা, সিনেমা দেখা ইত্যাদি। প্রসঙ্গত এর আগে এপ্রিল মাসে পাবজি বা টিকটক সমাজের জন্য ভালো নয় বলে এগুলিকে ব্যান করা উচিৎ বলে জানিয়েছিলেন সরকারের মুখপাত্র ইনামুল্লাহ সামাঙ্গিনী।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন