২৮ নয়, ৩০ দিনের ভ্যালিডিটি দিতে হবে: TRAI

 প্রতিটি টেলিকম সংস্থা তরফে বর্তমানে ২৮ দিনের মাসিক প্ল্যান দেওয়া হয়

Technology, Recharge, Mobile Recharge, Validity, Telecom

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ জিও, ভোডাফোন, এয়ারটেল বা বিএসএনএল, প্রতিটি মোবাইল টেলিকম সংস্থা এখন তাদের যে রিচার্জ প্ল্যান বাজারে চালু রেখেছে তাতে মাসে ৩০ দিন নয় বরং মাসিক প্ল্যান কার্যকরী হয় ২৮ দিনের জন্য। আর এই বিষয়েই আপত্তি জানিয়েছে ট্রাই (TRAI)। টেলিকম রেগুলেটারি অথরিটি অফ ইন্ডিয়া সূত্রে টেলিকম কোম্পানি গুলিকে জানানো হয়েছে যে টাকা নিয়ে গ্রাহককে পুরো ৩০ দিনের মাসিক ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান দিতে হবে।
ট্রাই জানিয়েছে, অন্তত একটি করে প্ল্যান ভাউচার, একটি স্পেশাল ট্যারিফ ভাউচার ও একটি কম্বো ভাউচার এর ব্যবস্থা রাখতে হবে টেলিকম কোম্পানিগুলিকে। এবং এইগুলি মাসের নির্দিষ্ট দিনে রিনিউ করার ব্যবস্থা থাকবে। সাম্প্রতিককালে বিশেষ বিবৃতি প্রকাশ করে এইকথা জানিয়েছে টেলিকম রেগুলেটারি অথরিটি অফ ইন্ডিয়া।
ট্রাই এর নির্দেশ অনুসারে জিও, এয়ারটেল, ভোডাফোন ও বিএসেনএল তাদের মাসিক রিচার্জে নতুন কিছু প্ল্যান এনেছে। যেমন-


জিও
296 টাকা রিচার্জ করলে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০টি এসএমএস এবং ২৫ জিবি ডেটা পাবেন ৩০ দিনের জন্য।
259 টাকা রিচার্জ করলে এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি হাই স্পিড ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও প্রতিদিন ১০০ এসএমএস ৩০ দিনের জন্য পাওয়া যাবে।

এয়ারটেল
১২৮ টাকা ও ১৩৮ টাকা প্রিপেড রিচার্জে লোকাল ও ন্যাশনাল ভয়েস কল করলে প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা এবং ভিডিয়ো কল করলে প্রতি সেকেন্ডে ৫ পয়সা খরচ হবে। ৩০ দিনের জন্য হওয়া এই প্ল্যানে কোন ফ্রি ডেটা থাকবে না।

ভোডাফোন
এয়ারটেলের মতো ভোডাফোনেও কোন ফ্রি ডেটা না থাকলেও ১৩৭ টাকা ও ১৪১ টাকা প্ল্যানে প্রতি সেকেন্ডে ২.৫ পয়সায় ভয়েস কল, ১ টাকায় লোকাল এসএমএস, ১.৫ টাকায় ন্যাশনাল এসএমএস ও ৫ টাকায় ইন্টারন্যাশনাল এসএমএস করা যাবে।

বিএসএনএল
১৯৯ টাকা ও ২২৯ টাকা প্ল্যানে প্রতিদিন ২জিবি ডেটা, ১০০ এসএমএস ও আনলিমিটেড ভয়েস ৩০ দিনের জন্য পাওয়া যাবে।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন