চড় খেলে সৌন্দর্য বাড়ে ! জানতেন?

 নিজেকে সুন্দর করে তোলার জন্য অদ্ভুত এক ধরনের পদ্ধতি হল থাপ্পড় থেরাপি

Slap therapy, Beauty tips, Beauty skin, Therapy, Beauty trics

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সুন্দর হতে কার না ইচ্ছে করে। সকলেই চান তাকে যেন সুন্দর দেখতে লাগে। ঘরোয়া চেষ্টার সঙ্গে সঙ্গে হাজার একটা মেকআপের সামগ্রী, বিউটিপার্লার সবই আছে আপনাকে সুন্দর করে তোলার জন্য। বিভিন্ন রকমের পদ্ধতি, কত রকমের নিয়ম আছে সৌন্দর্য বাড়িয়ে তোলার। তবে জানেন কি পৃথিবীতে এমপ কিছু নিয়ম আছে সৌন্দর্য বাড়ানোর যা কিনা আপনার না জানলেই নয়। সে পদ্ধতি যেমন অদ্ভুত তেমনই অবাক করার মতো। সেরকমই একটি হল থাপ্পড় থেরাপি অর্থাৎ ইংরেজিতে যাকে বলে স্ল্যাপ থেরাপি।
যদিও গোটা পৃথিবীতে এখন এই চড় থেরাপি ছড়িয়ে পড়েছে তবু এটি প্রথম শুরু হয় ছিল দক্ষিণ কোরিয়ায়। আজ থেকে নয় কয়েকশো বছর ধরেই দক্ষিণ কোরিয়ার মেয়েরা নিজেদের সুন্দর করতে এমন পদ্ধতি মেনে চলেন। তাদের স্থির বিশ্বাস যে এতে সৌন্দর্য বাড়ে।
গুনে গুনে পঞ্চাশটি চড় রোজ মারতে হবে দুই গালে। তবে মনে করবেন না থাপ্পড় মারতে বলা হচ্ছে মানে কেউ কাউকে প্রচণ্ড জোরে থাপ্পড় কষাবে। আসলে খুব ধীরে ধীরে হালকা হাতে আরাম করে দুই গালে চড় মারতে হয়। মহিলারা নিজেরাই এটি করতে পারেন। শক্তভাবে নিজের হাত দিয়ে নিজের গাল চেপে ধরতে হয়। দক্ষিণ কোরিয়ার মহিলারা রোজ এই স্ল্যাপ থেরাপি ব্যবহার করেন।
মনে করা হয় হালকা চড় মারার মাধ্যমে মানুষের মুখে রক্তের প্রবাহ বৃদ্ধি পায় এবং তার ফলে মুখ উজ্জল ও সতেজ হয়ে ওঠে। এই পদ্ধতি ত্বক পরিষ্কার করতে কাজে লাগে। এই নিয়মে বেশি বয়স অবধি মুখে তারুণ্যের ছাপ ধরে রাখা যায়। তাই একে অ্যান্টি এজিং থেরাপিও বলা হয়। এখন পৃথিবীর বিভিন্ন দেশের মহিলারা এই থেরাপি ব্যবহার করছেন। মেয়েরা ছাড়াও অবশ্য দক্ষিণ আফ্রিকার ছেলেরাও সৌন্দর্য বৃদ্ধি করতে এই থেরাপি ব্যবহার করেন।



0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন