বাচ্ছাকে নিয়ে পুজোয় ঘুরবেন? মাথায় রাখুন এইগুলি

 পরিবারের ছোট সদস্যদের সঙ্গে নিয়ে বেরোলে আগে থেকে এই বিষয়গুলি মাথায় রাখবেন

Durga puja, Easy tips, Pandal hopping, Kids, Family, Bengal, Bengali

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ আসছে বাঙালির সবথেকে বড়ো উৎসব দুর্গাপুজো। কেনাকাটা, প্ল্যান এইসব এতদিনে নিশ্চই সবাই করে ফেলেছেন। আর মাত্র হাতে গোনা কয়েকটা দিনের অপেক্ষা। তারপর আলো ঝলমলে রাস্তায় সুসজ্জিত প্যান্ডেলে দেবীদর্শন। পায়ে হেঁটে ঘুরে ঘুরে এই প্রান্ত থেকে ওই প্রান্ত অবধি ঠাকুর দেখা। আর এই সমস্ত কিছুর মধ্যে সবথেকে বেশি উৎসাহী হয়ে থাকে বাড়ির খুদে সদস্যরা। তাদের আনন্দই সব থেকে বেশি। তবে এই ছোটদের সঙ্গে নিয়ে পুজোয় বেরোলে সামান্য কয়েকটি জিনিস মাথায় রাখুন।
পুজোর মধ্যে শহরের রাস্তায় হাজার হাজার মানুষের ভিড়, লাইন, রোদ-গরম বা বৃষ্টি এত কিছুর মধ্যে আপনার বাচ্ছাকে কিন্তু সবার আগে সুরক্ষিত থাকতে হবে। তার যাতে কোনোরকম সমস্যা না হয় তা দেখার দায়িত্ব বড়োদেরই। ঘুরে ঘুরে ঠাকুর দেখা মানে তখন সময়ের কোনো হিসেব থাকে না। তাই প্রয়োজনীয় কিছু জিনিস সঙ্গে নিতে ভুলবেন না।
১. বাচ্ছাদের জন্য প্রয়োজনীয় বা হঠাৎ দরকার হতে পারে এমন কিছু ওষুধ সঙ্গে রাখুন।

২. নতুন জামা পরে বেরোলেও অনেকক্ষণ সময় পার হয়ে গেলে গরমে বাচ্ছার নতুন জামায় অস্বস্তি হতে পারে, তাই সঙ্গে হালকা সুতির জামা রাখুন।

৩. খুব ছোটো বাচ্চাদের জন্য ডাইপার সঙ্গে নিন।

৪. করোনা আবহে ভিড়ের মধ্যে যেতে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করুন।

৫. বাইরের অস্বাস্থ্যকর খাবার এড়িয়ে যাওয়াই ভালো তাই বাচ্ছার জন্য ঘরের খাবার ও জল অবশ্যই সঙ্গে রাখুন।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)



0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন