বাজারে জিও-র নতুন ল্যাপটপ! জেনে নিন দাম ও ফিচারস│Price and features of new Jio laptop

 বার্ষিক সাধারণ সভায় নতুন ল্যাপটপের কথা ঘোষণা করেছেন স্বয়ং মুকেশ আম্বানী

Jio, Jio laptop, New technology, Technology news, Technical

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি রিলায়েন্স ইন্ডাস্টির ৪৫তম বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত হয়ে সংস্থার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর যে খুব শীঘ্রই জিও ৫জি আসার কথা ঘোষণা করেছেন তা সবাই জানে এবং তাই নিয়ে ভারতবর্ষে এখন উন্মাদনা তুঙ্গে। কিন্তু জানেন কী? হাইস্পিড ইন্টারনেট কানেকসনের সঙ্গেই নতুন এজিএম-এ জিও এয়ার ফাইবার এবং ক্লাউড পিসি বাজারে আসার কথাও ঘোষণা করেছে রিলায়েন্স।
টেকপ্রেমীদের মধ্যে জোর জল্পনা আগেও ছিল, কিন্তু এতদিন রিলায়েন্স কতৃপক্ষের তরফ থেকে কোনো ঘোষণা করা হয়নি। কিন্তু  এবার সেটাই ঘোষণা করলেন কর্ণধার মুকেশ আম্বানী। যদিও কেবল আসার খবর ঘোষণা করলেও এই বিষয়ে বিস্তারিত কিছুই এখনো জানানো হয়নি। তবে এর মধ্যেই বিভিন্ন রিপোর্টে এবং নানা ওয়েবসাইটে এই নতুন ল্যাপটপের ফিচারস ও দাম ইত্যাদি নিয়ে অনেক খবর প্রকাশ করা হচ্ছে।
আসুন জেনে নেওয়া যাক কী কী নতুন পদ্ধতি থাকছে জিওর এই নতুন ল্যাপটপে আর সেটার দামই বা ভারতীয় বাজারে প্রায় কত হতে চলেছে।
সম্প্রতি এই বিষয়ে একটি রিপোর্ট প্রকাশিত হয়। সেখান থেকে জানা যায় যে ১৩৬৬×৭৬৮ পিক্সেল রেজোলিউসনের ডিসপ্লে, কোয়ালকম চিপসেট থাকবে এই নতুন জিওবুকে।
এই নতুন জিওবুকের দুটি মডেলে যথাক্রমে ২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ৩২ জিবি ইএমেমসি স্টোরেজ এবং ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ৬৪ জিবি ইএমেমসি ৫.১ স্টোরেজ থাকতে পারে। এতে অ্যান্ড্রয়েড অপারেটিং-এর একটি ফোর্কড ভার্সান থাকবে তবে অবশ্য অন্য অনেকে এতে মাইক্রোসফট উইন্ডোজ ১০ থাকবে বলেও মনে করছেন। এছাড়া এইচডিএমআই কানেক্টর, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ২.৪ ও ৫ গিগাহার্টজের ফ্রিকোয়েন্সি, ব্লুটুথ কানেকশন ইত্যাদি থাকছে।
রিলায়েন্স কতৃপক্ষ এখনই এই নতুন ডিভাইসের দাম সামনে না আনলেও প্রযুক্তিবিদরা মনে করছেন ভারতীয় বাজারে এর দাম ৩০০০০ থেকে ৪০০০০ অবধি হতে পারে। তবে এইসব জল্পনার মধ্যে আসলে কবে এই নতুন জিওবুক বাজারে আসবে তার দিকেই তাকিয়ে গোটা দেশ।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন