তুলসী গাছের যত্ন করুন, ফল মিলবে হাতেনাতে

 হিন্দু ধর্মে তুলসী গাছকে বিষ্ণুপ্রিয়া বলে পুজো করা হয়

Astrology, Astrological, Tulshi, Thursday, Lord Lakhsmi

প্রাচীনকাল থেকেই হিন্দু ধর্মের সঙ্গে তুলসী গাছ ওতপ্রোতভাবে জড়িত। তুলসী গাছকে বিষ্ণুপ্রিয়া রূপে পুজো করা হয়। মনে করা হয় যে এই গাছে স্বয়ং লক্ষ্মী বিরাজ করেন। এই গাছ প্রায় সব ঘরেই আছে। তুলসী গাছ যে শুধু বাড়িতে শুভ শক্তি ছড়িয়ে দেয় তা নয় ভালো ভাবে যত্ন করে এই গাছ ব্যবহার করলে মা লক্ষ্মী তুষ্ট হন এবং আশীর্বাদ করেন। অন্যদিকে তুলসী একটি ঔষধি গাছও বটে। তুলসী গাছের পাতা মানুষকে অনেক রোগ থেকে মুক্তি দেয়।
তবে জানেন কী? বৃহস্পতিবারে বিশেষ ভাবে তুলসী গাছের যত্ন করলে তা আপনার সংসারে সৌভাগ্য নিয়ে আসে। কী করে? দেখে নিন। প্রায় সমস্ত হিন্দু বাড়িতেই সকালে তুলসী গাছে জল এবং সন্ধ্যেয় তুলসী তলায় নিয়মিত প্রদীপ জ্বালানো হয়। তবে মনে করা হয় প্রতি বৃহস্পতিবার সকালে স্নান সেরে নিয়ম করে তুলসী গাছের গোড়ায় দুধ ঢাললে এবং সন্ধ্যে বেলা ঘিয়ের প্রদীপ জ্বালালে অত্যন্ত শুভ হয়।
তুলসী গাছ শুকিয়ে গেলে সেটিকে বাড়িতে রেখে দেবেন না। এতে পরিবারের অর্থনৈতিক ক্ষতি হবার আশঙ্কা থাকে। তুলসী গাছ শুকিয়ে যাওয়া খারাপ লক্ষণ। তৎক্ষণাৎ শুকনো গাছ সরিয়ে নতুন চারা লাগান। মনে রাখবেন সন্ধ্যের পর তুলসী গাছের পাতায় হাত দিতে নেই। এছাড়া সূর্য-চন্দ্রগ্রহণ, একাদশীর দিন বা রবিবারে তুলসী গাছে জল দিতে নেই। এই গাছ এমন জায়গায় রাখতে হয় যাতে গাছ পর্যাপ্ত রোদ পায়। তাই বাড়ির উত্তর বা উত্তর পূর্ব দিকে এই গাছ রাখা উচিৎ।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)


0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন