অ্যাম্বুলেন্সের অভাবে প্রসূতির মৃত্যুতে সাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ! এও সম্ভব !│Health minister resigned for a death

গাফিলতির দায় নিলেন খোদ মন্ত্রী

Health minister, Portugal news, Minister resignation, Pregnant women, Death, Lisbon news

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ঠিক সময়ে অ্যাম্বুলেন্স পাওয়া যায়নি হাসপাতালে নিয়ে যাবার জন্য, ফলাফল মৃত্যু। গাফিলতি আসলে কার ছিল জানা নেই কারোর, কিন্তু বিশ্বজুড়ে সমস্ত ক্ষেত্রেই যখন দায় এড়ানোর প্রতিযোগিতা চলছে, তখন দুর্ভাগ্যজনক এই ঘটনার দায় নিলেন খোদ দেশের স্বাস্থ্যমন্ত্রী। ঘটনাটি পর্তুগালের। হৃদযন্ত্রের সমস্যায় আচমকাই মাত্র ৩৪ বছরের একজন ভারতীয় বংশদ্ভুত অন্তঃসত্ত্বা মহিলাকে হাসপাতালে নিয়ে যাবার দরকার পরে। কিন্তু অ্যাম্বুলেন্স ঠিক সময়ে পাওয়া যায়নি। তাতেই মৃত্যু  হয় রোগীর। আর তার পরেই ঘটনার সব দায় নিয়েই প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র পাঠান পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী মার্টা টেমিডো।
করোনা মহামারীর সময়ে অত্যন্ত দক্ষ মতার সঙ্গে পরিস্থিতি সামাল দেন মার্টা। নিজের দেশ পর্তুগালে করোনা টিকাকরণের ক্ষেত্রেও তার অবদান মেনেছে গোটা বিশ্ব। তাই দুঃখজনক এই ঘটনার পরেও মার্টার এমন সিদ্ধান্তে তার প্রশংসা না করে পারেননি পর্তুগালের প্রধানমন্ত্রী অ্যান্টোনিও কোষ্টা। পদত্যাগপত্র গ্রহন করেছেন তিনি।
যদিও অস্ত্রপ্রচারের পরে সুস্থ অবস্থায় জন্ম নিয়েছে মৃতা মহিলার সন্তান। তবু মাকে বাঁচাতে না পারার সরকারি দায় কার্যত স্বীকার করে নজির গড়লেন এই মহিলা মন্ত্রী।  বিভিন্ন দেশের নেতা মন্ত্রীরা যখন একে অন্যের ওপর দোষের বোঝা চাপাতে ব্যস্ত, তখন এমন উদাহরণ মনে রাখার মতই।  

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন