জওয়াই, রাজস্থানের এই জায়গার নাম শোনেননি তো?

 চেনা জায়গার ভিড় এড়াতে রাজস্থানের জওয়াই

India, Travel, Travel life, Traveling, Rajasthan

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ পুজোর ছুটি বেশ লম্বা। এই ছুটিতে ভালোভাবে কোনো একটা জায়গা থেকে ঘুরে আসা যায় দিব্যি। পরিবার কিংবা বন্ধুদের গ্রুপের সঙ্গে বেড়াতে যেতে কার না ভালো লাগে। তবে মানুষের ভিড় পছন্দ না একেবারেই? কিন্তু ভারতবর্ষের মূলত যেসব জায়গাগুলি দর্শনীয় স্থান সেগুলিতে এই ছুটির মরসুমে পর্যটকতো বেশি হবেই। তাহলে আর কি? ভাবছেন কোথায় যাওয়া যায় তবে? মানুষের কোলাহল জানজট ছাড়িয়ে আপনি যদি নিরিবিলিতে ছুটি কাটাতে চান তবে আপনার পছন্দের তালিকায় থাকতে পারে রাজস্থানের জওয়াই।


কী কী দেখবেন?
রাজস্থানের বিখ্যাত জায়গাগুলির তুলনায় এখানে প্রায় কোনো মানুষই আসেন না কারণ তেমন কেউ এই অসাধারণ সুন্দর জায়গাটির নামই শোনেননি কখনো। রাজস্থানের জওয়াই নদীর নামে এই জায়গার নামকরণ করা হয়েছিল। জওয়াই এর প্রাকৃতিক সৌন্দর্য অসামান্য। চারিদিকে অন্তহীন প্রান্তর, গ্রানাইটের শোভা, আর মন্দির আর জওয়াই নদী। এখানকার লেপার্ড অর্থাৎ চিতাবাঘ সাফারি বিখ্যাত। আপনি যদি বন্যপ্রাণ ভালোবাসেন তাহলে এটি আপনার জন্য আদর্শ জায়গা কারণ চিতাবাঘ ছাড়াও এখানে চিঙ্কারা হরিণ, নীলগাই, ভাল্লুক, নেকড়ে, হায়না ইত্যাদিও আছে। এখানকার স্থানীয় সংস্কৃতিও দেখার মতো।

কীভাবে যাবেন?
কলকাতা থেকে প্লেন কিংবা ট্রেনে প্রথমে রাজস্থানের যোধপুর কিংবা উদয়পুর পৌঁছতে হবে। তারপর এই দুই জায়গা থেকেই গাড়িতে জওয়াই যাওয়া যায়। দুই জায়গা থেকে যেতেই সময় লাগবে আড়াই থেকে তিন ঘন্টা মতো। জয়পুর থেকে ট্রেনও আছে।

কোথায় থাকবেন?
খুব কম পর্যটকের সমাগম হলেও এখানে কয়েকটি ছোট বড়ো হোটেল আছে। এছাড়া ক্যাম্পে থাকার ব্যবস্থা আছে।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন