পুরুলিয়ার সৌন্দর্যে মোহিত হতে যান মুরগুমা│Murguma offbeat tourist spot

 পুরুলিয়ার চেনা জায়গাগুলি ভিড় এড়াতে চাইলে তালিকায় রাখতে পারেন মুরগুমা

Travel, Travel life, Traveling, Offbeat places, New places, Tourism, Tourist, Bengal tourism, West Bengal

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ পুরুলিয়ায় বেড়ানো শুনলে প্রথমেই আমাদের মনে আসে অযোধ্যা পাহাড়, ছৌ নাচ, আপার-লোয়ার ড্যাম, মার্বেল লেক, বাঘমুন্ডি, জয়চন্ডী পাহাড় বা গড়পঞ্চকোটের বিভিন্ন ড্যাম ও লেক। এই সব জায়গায় সারা বছর পর্যটকের আনাগোনা লেগেই থাকে। কিন্তু আপনি যদি ভিড় এড়িয়ে একটু অপেক্ষাকৃত শান্ত জায়গার খোঁজ করতে চান তাহলে আপনার পছন্দের জায়গা হতে পারে মুরগুমা। কংসাবতীর ধার ধরে মুরগুমা ড্যাম।


কী কী দেখবেন
মুরগুমা যাওয়ার রাস্তায় কালী পাহাড়, চিন্টু পাহাড়, বানসা পাহাড়, পাখি পাহাড়ের মতো আরও অনেক চেনা অচেনা পাহাড় দেখতে পাওয়া যাবে। মুরগুমা ড্যামের ও আশেপাশের এলাকার সৌন্দর্য অতুলনীয়। এছাড়া এখান থেকে পুরুলিয়ার অন্য পর্যটন স্থানগুলিতে সহজেই যাওয়া যায়। বামনী, টুরগা ঝরনা, ওসুলপুর ডুংরি, কুমারী নদীর উৎস, শ্বেতপাথরে হ্রদ এইসবও ঘুরে দেখার মতো।

কীভাবে যাবেন
কলকাতা থেকে গাড়িতে সড়কপথে পুরুলিয়া গিয়েও মুরগুমা পৌঁছনো যায়। আবার রেলপথে হাওড়া স্টেশন থেকে ট্রেনে পুরুলিয়া স্টেশনে নেমেও যাতে পারেন।

কোথায় থাকবেন
আশেপাশের বিভিন্ন জায়গায় ছোট বড়ো হোটেল বা লজে সব জায়গায় নিজের বাজেট মতো আরামে থাকতে পারেন।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন