Nokia আনছে ইকো ফ্রেন্ডলি ফোন ! জেনে নিন ফিচারস│Nokia eco friendly phone

 X 30 5G, G60 5G পরিবেশবান্ধব নোকিয়া মডেল

Nokia, Smart phone, Mobile, Ecofriendly, Technology, Tech, 5G, New model, New Phone

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ নোকিয়া মানে এককতায় নস্টালজিয়া। মাত্র কিছু বছর আগেও মোবাইলের জগৎে চুটিয়ে ব্যবসা করে জনপ্রিয়তার শির্ষে ছিল এই কোম্পানি। তবে শেষ কিছু বছরে সময়ের নিয়মে ব্যবসার মুখ নীচের দেকে নেমেছে। তাই প্রতিযোগিতায় নিজেদের হারানো জায়গা ফিরে পেতে নতুন রূপে বেশ কিছু নতুন মডেলের নতুন মোবাইল নিয়ে বাজারে হাজির হচ্ছে নোকিয়া। বলা হয়েছে যে নতুন লঞ্চ হওয়া মডেলগুলি পরিবেশবান্ধব মোবাইল।
একটি নোকিয়া X সিরিজের এর 'X 30 5G' এবং অন্যটি 'G 60 5G', G সিরিজের। জানা যাচ্ছে নতুন নিয়ে আসা ফোন দুটিতে ব্যবহার হতে চলেছে স্ন্যাপড্রাগন চিপসেট এবং তিন বছরের অপারেটিং সিস্টেম আপডেট। তার সাথে এও জানা যাচ্ছে যে দুটো আলাদা আলাদা মার্কেটে দুটো মোবাইল লঞ্চ হবে।
'X 30 5G' এবং 'G 60 5G' এই দুই নতুন মোবাইলের সম্ভাব্য দাম হতে পারে যথাক্রমে ৫৩০ মার্কিন ডলার এবং ৩২০ মার্কিন ডলার। যা ভারতীয় টাকার হিসেবে হবে যথাক্রমে ৪২০০০ এবং ২৫৫০০ টাকার আশেপাশে।
কেন নতুন এই মডেল দুটিকে পরিবেশবান্ধব বলা হচ্ছে, কারন বলা হচ্ছে ১০০ শতাংশ রিসাইক্যাল যোগ্য অ্যালুমিনিয়ামে তৈরী করা হয়েছে ফোনগুলি, এমনকী, 'X 30 5G' -র ব্যাক প্যানেলও বানানো হয়েছে প্রায় ৬৫ শতাংশ রিসাইক্যাল যোগ্য প্লাস্টিকে। ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ফুল এইচডি প্লাস রেজোলিউশন, ৯০ এইচজেড রিফ্রেশ রেট, করনিং গ্লাস ভিক্টাস প্রোটেকশন, ডুয়াল ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং ফোনের সামনের ১৬ মেগাপিক্সেলের শ্যুটার
ইত্যাদি সহ এই ঝাঁচকচকে মডেলের সঙ্গে অবশ্য চার্জার পাওয়া যাবে না।
অন্যদিকে, ৬.৫৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে, ১২০ এইচজেড রিফ্রেশ রেট, ৫০ মেগাপিক্সেলের সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড সেন্সর সহ তৈরী হয়েছে 'G 60 5G'। এছাড়াও, দুই ফোনেই থাকবে ৪, ৬, ৮ জিবি র‍্যাম এবং প্রায় ২৫৬ জিবি স্টোরেজ। 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন