দিপাবলীতে জিও ৫জি!│5G in Diwali

 ৫জি ব্যবহার করতে চাই ৫জি ফোন?

Jio 5G, New 5G, 5G network, 5G phone, New network, High speed



নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ অক্টোবর ২০২২ এই দেশজুড়ে লঞ্চ হতে চলেছে দেশের সবথেকে বেশি হাই স্পিড নেটওয়ার্ক ৫জি। রিলায়েন্স জিও-র হাত ধরে দেশের বাজারে আসছে ৫জি। রিলায়েন্সের বার্ষিক জেনারেল মিনিটিং-এ ইতিমধ্যে কর্নধার মুকেশ আম্বানি ঘোষণা করেছেন যে দীপাবলিতেই ৫জি আসবে। প্রাথমিক ভাবে কলকাতা, দিল্লী, মুম্বাই ও চেন্নাইতে চালু হবে হাই স্পিড ৫জি নেটওয়ার্ক। তারপরে ২০২৩ এর ডিসেম্বরের মধ্যে দেশের অন্যান্য প্রতিটা শহরে ও গ্রামে এই পরিষেবা পৌঁছে যাবে বলে জানান স্বয়ং মুকেশ আম্বানি।
কোম্পানির তরফে জানানো হয়েছে যে জিও ৫জি এখনও অবধি দেশের সমস্ত অন্য নেটওয়ার্ক থেকে আধুনিক ক্ষমতা সম্পন্ন। এর আগে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন যে ৪জি এর থেকেও ১০ গুন বেশি গতিসম্পন্ন হবে নতুন ৫জি। আর বার্ষিক সভায় মুকেশ আম্বানি জানিয়েছেন যে এই নতুন নেটওয়ার্ক পুরোনো ৪জি নেটওয়ার্কের থেকে কোনো সুবিধা ছাড়াই তৈরী হয়েছে।
তবে হ্যাঁ, নতুন এই ৫জি পরিষেবা ব্যবহার করতে আপনাকে ৫জি মোবাইল ফোন ব্যবহার করতে হবে। তা না থাকলে এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে না। অন্যথায় নতুন ৫জি পরিষেবা যুক্ত মোবাইল কিনে নিতে হবে। শাওমি, স্যামসাং, রিয়েলমি, ওয়ান প্লাস ইত্যাদি মোবাইল প্রস্তুতকারক সংস্থা ইতিমধ্যেই তাদের অনেকগুলি নতুন ৫জি মডেলের ফোন বাজারে এনেছেন। এছাড়া লাভা ও রিয়েলমির মতো সংস্থা অল্প দামে ১০০০০ টাকার মধ্যে ৫জি পরিষেবার মোবাইল বাজারে আনার চেষ্টা করছে।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন