সিএনজি তে এবার চলবে ট্রাক

 এই প্রথম সিএনজি চালিত ট্রাক বাজারে আনল টাটা মোটরস

New car, New technology, Technology, Advance truck, Tata car

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ দেশজুড়ে জ্বালানির দাম ক্রমাগতই উর্ধ্বমুখী। পেট্রোল, ডিজেলের মহার্ঘ্য হয়ে ওঠার কারণ নিয়ে  রাজনৈতিক ভাবে চুল চেরা বিশ্লেষণ চলতে থাকে রোজ। কিন্তু শেষ পর্যন্ত তেমন কোনো লাভ হয় না। ভারতবর্ষের সাম্প্রতিক সময়ে ভীষণ দামি জ্বালানির এই সমস্যা নিয়েই দৈনন্দিন জীবনযাপন করছে দেশবাসী। জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গেই স্বাভাবিক নিয়মেই জিনিসপত্রের দামও পাল্লা দিয়ে চড়ছে রোজ। আমদানি রপ্তানির জন্য যেসব বড়ো গাড়ি ব্যবহার করা হয় তাদের কেউ বেশি টাকা দিতে হচ্ছে। ফলে রোজই বাড়ছে মূল্যবৃদ্ধি।
ঠিক এইরকমই একটা কঠিন সময়ে জ্বালানির ব্যবহার কমিয়ে সিএনজি চালিত মালগাড়ি বাজারে আনল টাটা মোটরস। প্রাকৃতিক গ্যাসে চলবে এই গাড়িগুলি। ফলে তেলের উপর চাপ অনেকটাই কমবে। নতুন এই গাড়িগুলির উদ্বোধনের জন্য মুম্বাইতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ছোটো বড়ো মিলিয়ে প্রায় পনেরো ধরনের নতুন গাড়ি সামনে এনেছে কোম্পানি।
সিএনজি চালিত তিন ধরনের ট্রাক বাজারে আসবে। এছাড়া তার সঙ্গে থাকবে সিগমা, আল্ট্রা, প্রাইমা নামের কিছু প্রিমিয়াম মডেল। অত্যাধুনিক প্রযুক্তি, আরামদায়ক কেবিন এই সমস্ত সুবিধা থাকবে ট্রাকগুলিতে। গ্যাস ভরার নলও থাকবে দুটো করে। একবার সিএনজি গ্যাস ভরলে এই ট্রাক গুলি প্রায় হাজার কিলোমিটার অবধি যেতে পারবে।
প্রিমিয়াম মডেলের ট্রাকগুলিতে স্ক্রিন টাচ ইনফোটেইনমেন্ট সিস্টেম, অ্যাডভান্সড ড্রাইভার মনিটারিং সিস্টেম ইত্যাদি থাকবে। অ্যাডভান্সড ড্রাইভার মনিটারিং সিস্টেমের মাধ্যমে সহজে দুর্ঘটনা এড়ানো যাবে।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন