এই বিষয়গুলি মনে রাখলে কম খরচে বেড়াতে পারবেন

 কোন পদ্ধতিতে খরচ বাঁচানো যাবে তা জেনে নিন

Travel, Traveling, Travel life, Traveler, Travel tips

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ আপনি বেড়াতে যেতে ভালোবাসেন? সময় পেলেই ইচ্ছে করে অজানার উদ্দেশ্যে বেড়িয়ে পড়তে বারবার। নতুন, পুরোনো, চেনা- অচেনা জায়গায় একা, পরিবার বা বন্ধুবান্ধবদের সঙ্গে কয়েকটা দিন। দু-এক দিনের ছুটি হোক বা টানা লম্বা ছুটি বেড়িয়ে পড়লেই হল। তবে অনেক সময়েই বেড়িয়ে পড়ার ইচ্ছের মাঝে বাধা সৃষ্টি করে পকেট। বিশেষ করে মধ্যবিত্ত শ্রেনির মানুষের কাছে টাকার হিসাবটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।
তবে বেড়াতে গিয়ে কিছু সহজ বিষয় মাথায় রাখলে, কয়েকটা নিয়ম মেনে চললে সহজেই বাজেটের মধ্যে নিজেদের পছন্দের জায়গায় ঘুরে আসা যায়। সঠিক ভাবে টাকা পয়সা খরচ করার নিয়মগুলি কী কী জেনে নিন


১. কোথায় যাবেন, সেটা ঠিক করুন

ভেবে চিন্তে ভালো ভাবে বেছে প্রথমেই ঠিক করুন কোথায় যাওয়া যাবে। ছুটির দিন, সময় এবং বাজেটের উপর নির্ভর করে জায়গাগুলি ঠিক করতে হবে।

২. ট্রাভেল ব্লগারদের অনুসরণ করুন

কোন জায়গায় যেতে চান, সেটা ঠিক হয়ে গেলেই নেটমাধ্যমে সেই জায়গার বিষয়ে সার্চ করে বিভিন্ন ট্রাভেল ব্লগার, যাঁর আগেই ওখানে গিয়েছেন তাঁদের দেওয়া তথ্য, লেখা, ভিডিও ইত্যাদি ভালো করে দেখে নিতে হবে। এতে বাজেট, থাকা বা বেড়ানোর জায়গা, কী কী করবেন, কী করবেন না এইসবের সহজ ধারনা করা সম্ভব হয়।

৩. অফ সিজনে ভ্রমণ করুন

বেড়াতে যাওয়ার সিজন বাদ দিয়ে গেলে অন্য যেসব সময়ে বিভিন্ন জায়গায় একেবারেই পর্যটক কম থাকে সেই সময়ে যাওয়ায প্ল্যান করা যেতে পারে। এতে যাতায়াত, থাকা, খাওয়া ঘোরার বাজেট অনেক কম হয়।

৪. আগে থেকে কী কী বুকিং করতে হবে দেখুন

যাতায়াতের খরচ বিশেষ করে প্লেনের ভাড়া বা হোটেল বুকিং এর দাম ইত্যাদি আগে থেকে মিটিয়ে নিলে সেক্ষেত্রে বেশ কিছুটা খরচ বাঁচানো যায়।

৫. সার্চ ইঞ্জিন ব্যবহার করুন

কোনো জায়গায় যাতায়াতের খরচ, হোটেল বা খাওয়া দাওয়া ইত্যাদি বিষয়ে কেমন খরচ হবে সেইসব আগে থেকে জেনে নিতে বিভিন্ন সার্চ ইঞ্জিন ব্যবহার করুন। এর ফলে আগে থেকে এইসব বিষয়ে কিছুটা ধারনা করা যাবে।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন