পুজো আসছে, ঘরোয়া উপায়ে ভ্রু সুন্দর করুন │ Eyebrows styling at home

 এবার ঘরের চার দেওয়ালে থেকেই আপনি পেয়ে যেতে পারেন ঘন, কালো, সুন্দর ভ্রু

Eyebrows style, Beauty tips, Home style, Simple tips, Beauty care

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ পুজোর ঢাকে কাঠি পরে গেছে। আর মাত্র অল্প দিনের অপেক্ষা। মহিষাসুরমর্দিনি মা দুর্গা স্বপরিবারে মর্তে আসবেন। আর ঘরের মেয়ের বাড়ি ফেরায় সব কিছু ভুলে আমরা সকলে আনন্দে মেতে উঠব। রূপচর্চা, সাজ-পোশাকেও পুজোর রং লাগে। হবে নাই বা কেন? সারাবছর তেমনভাবে যত্ন না নিলেও পুজোর আগে অল্পবিস্তর রূপচর্চা করতেই হয়। এক মেয়ের ঘরে ফেরার আনন্দে বাড়ির বাকি মেয়েরা সাজবেনা তা কি হয়।
বর্তমানে সৌন্দর্য বৃদ্ধি করতে অনেক জিনিস বাজারে পাওয়া গেলেও এখনো অনেক মানুষ আছেন যাদের পছন্দ ঘরোয়া টোটকা। বাড়ির তৈরী নির্ভেজাল উপাদানগুলিতেই তারা ভরসা করেন। আর এই ঘরের অল্প কিছু উপাদান ব্যবহার করেই পুজোর আগে আপনি যদি সুন্দর করে তুলতে পারেন আপনার ভ্রু জোড়া, তাহলে কেমন হয়? ভাবছেন কিকরে? খুব সহজ।

Eyebrows style, Beauty tips, Home style, Simple tips, Beauty care

কটি সাধারণ কাচের ঢাকনা দেওয়া পাত্র নিন। দুই চামচ মত অলিভুঢ় অয়েল তাতে দিতে হবে। তারপর তার মধ্যেই অল্প কাস্টার ওয়েল মেশাতে হবে। আগের দুরকম তেলের মিশ্রণের সঙ্গে আবার দুচামচ মত নারকেল তেল দিতে হবে।
মিশ্রণ তৈরী হয়ে গেলে কাচের পাত্রের ঢাকনা বন্ধ করে দিয়ে ভালো করে পাত্রটি নাড়াচাড়া করে নিয়ে প্রায় এক মাস মত সেটিকে এমন ভাবে রাখতে হবে যাতে বাইরের হাওয়া পাত্রে প্রবেশ করতে না পারে। এক মাস পর থেকে রোজ কমপক্ষে একবার করে বানিয়ে রাখা তেল আপনার ভ্রু তে লাগালে অল্প দিনের মধ্যেই আপনি পেতে পারেন ঘন,কালো, সুন্দর ভ্রু। এইভাবে ঘরের উপাদানেই আপনি সেজে উঠবেন অন্যভাবে।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন