এই উপায়ে সহজেই হবে টাইম ম্যানেজমেন্ট

 অফিস বাড়ি একসাথে সামলাতে আর সমস্যা হবে না

Time, Time management, Easy tips, Life tips,

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ এতদিন ধারণা ছিল বাড়ির পুরুষেরা, ছেলেরা বাইরের কাজ করবে আর মায়েরা বা বাড়ির মেয়েরা বাড়িতে থাকবে, সংসার সামলাবে। তবে এই সব এখন অতীত। বর্তমান সময়ে স্বামী, স্ত্রী বা বাড়ির পুরুষ ও মহিলারা একসঙ্গে ঘর ও বাইরে দুটোই সমানভাবে সামলাচ্ছেন। বাইরে কার্যক্ষেত্রে বা অফিসে যেমন কাজ করতে হয়। তেমনি বাড়ি ফিরে সংসারের সব কাজ ভাগ করে নিয়ে সারতে হয়। তবে এই সব কিছুর মধ্যে অনেক সময় দুদিকে টাইম ম্যানেজমেন্ট করতে কিছুটা সমস্যা হয়।
সহজ কিছু টিপস মাথায় রাখলে আপনার এই সমস্যাগুলি আর থাকবে না। ঘরে ও বাইরে সব কাজ ঠিক করে করা যাবে। প্রথমেই সারাদিনের কাজের একটা রুটিন বানিয়ে নিন। কোন কাজটা কখন করবেন তার প্ল্যান আগে থেকে করা থাকলে কাজ করতেও সুবিধা হবে। এমনকী ব্রেকফাস্ট, লাঞ্চ বা ডিনারে কখন কী রান্না করবেন সেটাও ভেবে রাখতে হবে।
সারাদিনের কিছু কাজ পরে করে নেবো বলে ফেলে রাখবেন না। সময়ের কাজ সময়ে শেষ করতে হবে। একটা কাজ করার সময় অন্যান্য কথা ভুলে গিয়ে সেই কাজেই মন দিতে হবে। বাজার করা, কেনাকাটা বা আরও ছোটো ছোটো কাজ অফিস থেকে বাড়ি আসা যাওয়ার পথে সেরে নিলে এর জন্য আলাদা করে বেরোনোর দরকার হয় না। পরিবারের সবাইকে কাজ ভাগ করে নিতে হবে এতে কোনো একজন মানুষের উপর চাপ পরবে না। এইভাবেই আপনি ঘর ও বাইরে সব কাজ সফল ভাবে করতে পারবেন।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন