ডিম ছাড়া অমলেট! খেয়েছেন কখনো?

 ডিম ছাড়া অমলেটের সহজ রেসিপি বানিয়ে নিন বাড়িতেই

New recipe, Omelette, Egg, Without egg, Food, Food life, Recipe, Easy recipe, Tasty food

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ওমলেট আবার ডিম ছাড়া! মানেটা কিছু বুঝতে পারলেন না তো? ডিম দিয়ে বানানো খাবারটাকেই তো অমলেট বলে। যে খাবার একমাত্র ডিম দিয়েই বানানো যায় সেই খাবার ডিম ছাড়া বানানো কিকরে সম্ভব। ভাবছেন পাগলের প্রলাপ? একেবারেই নয়। সত্যিই ডিম ছাড়া আপনিও বানাতে পারেন এই অমলেট। খুব সামান্য কিছু উপাদান আর সহজ কয়েকটি পদ্ধতিতেই আপনার রান্নাঘরে তৈরী হয়ে যাবে এই মজার খাবার।


বানাতে যা যা লাগবে

১। রিফাইন্ড তেল- ১চা চামচ
২। ছোট করে কেটে নেওয়া পেঁয়াজ- ১টি
৩। আদা
৪। ধনে পাতা- ১চা চামচ
৫। পাউরুটি
৬। ময়দা- ১/৩ কাপ
৭। চিনি- ১/৪ চা চামচ
৮। দুধ- ১ কাপ
৯। বেকিং সোডা- ১ চা চামচ
১০। গোলমরিচ
১১। মাখন- ১চা চামচ
১২। কাঁচা লঙ্কা
১৩। টমেটো
১৪। চিজ- ১/৪ কাপ
১৫। বেসন- ১ কাপ
১৬। নুন
১৭। জল

বানাবেন যে ভাবে

প্রথমেই একটি পাত্রে পরিমান মতো ময়দা, বেসন, নুন ও চিনি একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে। তারপর এতে দুধ, বেকিং সোডা ও অল্প জল দিতে হবে। এরপর উপকরণগুলিকে ভালো করে মিশিয়ে নেওয়া দরকার। ননস্টিক কড়াই এরপর কিছুটা মাখন গরম করে নিয়ে সেটাও ওই মিশ্রণটির মধ্যে দিয়ে দিতে হবে। হালকা গরম তেলে এরপর একে একে পেঁয়াজ, কাঁচালঙ্কা, আদা ও টমেটো ভেজে নিতে হবে। ভাজা প্রায় হয়ে এলে উপরে কিছুটা ধনেপাতা ছড়িয়ে দিয়ে আগেই বানিয়ে রাখা মিশ্রণটি কড়াইতে দিয়ে দিতে হবে। পুরো জিনিসটা আরও কিছুক্ষণ ভেজে নিতে হবে। শেষে অল্প চিজ ছড়িয়ে নামিয়ে নিলেই রেডি ডিম ছাড়া অমলেট। সবশেষে পাউরুটি সেঁকে নিয়ে গরম গরম সার্ভ করতে পারেন এই নতুন জলখাবার।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন