কোন মুখের জন্য কোন চশমা?

 মুখের আকৃতি বুঝে চশমা পছন্দ করলে তা মুখের সৌন্দর্য বাড়াতে সাহায্য করে

Spectacles style, Face style, Styling, New trend, Beauty

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ যারা চশমা পরেন, তাদের চশমা নিয়ে সমস্যার শেষ নেই। চশমা ছাড়া তাঁরা প্রায় অচল। সবসময় চশমা হাতের কাছে রাখতে এবং পরিষ্কার করে রাখতে হয়। পাওয়ার এদিক ওদিক হলেই আবার নতুন ফ্রেম। তবে যারা সবসময় চশমা পরে থাকেন তাদের স্টাইল, মুখের এবং চোখের সৌন্দর্যের অনেকটাই কিন্তু নির্ভর করে তাদের চশমার উপর।
ফলে দোকানে গিয়ে হাজার খানা ফ্রেম নিয়ে ঘাঁটাঘাটির পরে ঠিক কোনটা মানাবে, কিংবা কোন ধরনের স্টাইলের ফ্রেমটা নতুন ট্রেন্ড তা বুঝে নিতে হিমসিম হতে হয়। এই বিষয়ে কিছু সহজ টিপস মাথায় রাখলে চশমা কেনার সময় আপনার এই ধরনের সমস্যার কিছুটা সমাধান হয়ে যেতে পারে।
যেহেতু সময় বদলেছে তাই এখন অনেকেই অনলাইনে চশমা কেনার পক্ষপাতি। অনলাইন চশমার বিভিন্ন ওয়েবসাইটে বর্তমানে আর্টিফিসিয়ার ইন্টালিজেন্স কে কাজে লাগিয়ে সহজেই চশমা বেছে নেওয়া যায়। আপনার দুচোখের পাওয়ার, মুখের আকৃতি বুঝে আপনাকে কোন চশমায় মানাবে তা সহজেই বুঝে নেওয়া যায়।
এছাড়া চৌকো মুখ যাদের চোয়ার চওড়া, কপাল কাটা কাটা তাদের মুখে আয়তকার বা ডিম্বাকার ফ্রেম বেশি মানায়। আবার যাদের মুখ ডিম্বাকার তাদের যেকোনো ধরনের চশমাতেই মানায় তবে বর্গাকার ফ্রেমে বেশি ভালো লাগবে। যাদের মুখ পানপাতার মতো তাদের সরু ফ্রেমে মানায়। গোলাকার মুখ হলে আয়তকার ফ্রেম বাছুন। মুখ ডায়মন্ড আকৃতির হলে ক্যাটস আই বা হাফ ফ্রেমের চশমাতে ভালো লাগে। এইভাবে নিজের পছন্দের স্টাইলে নিজের চশমা পছন্দ করুন সহজেই।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন