বাড়িতেই বানান আলুর চিপস

 দোকানের বদলে বাড়িতে বানানো আলুর চিপস স্বাদে ও স্বাস্থ্যে অতুলনীয়

Recipe, Easy recipe, Potato chips, Potato, Home made, Healthy

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ বাজারে বিভিন্ন ব্র‍্যান্ডের আলুর চিপসের স্বাদ এক এক রকম। ছোটরা প্রায়ই চিপস খাওয়ার বায়না করে। অনেকসময় বড়োদেরও যে চিপস খেতে ইচ্ছে করে না, তাও নয়। তবে সবসময় বাইরের কেনা চিপস খাওয়া শরীরের পক্ষে মোটেই ভালো নয়। তার চেয়ে বাড়িতে খুব সহজেই যদি আলুর মুচমুচে চিপস বানিয়ে খাওয়া যায়, তাহলেই আর চিন্তা থাকে না।


বানাতে যা যা লাগবে

বাড়িতে আলুর চিপস বানাতে সামান্য কয়েকটি উপাদান ব্যবহার করা হয়।

১. আলু
২. তেল
৩. নুন
৪. বিট নুন
৫. লঙ্কা গুঁড়ো
৬. টেস্টিং সল্ট

বানাবেন যেভাবে

প্রথমেই বাজার থেকে আনা আলু ভালো করে ধুয়ে, বঁটিতে বা ছুরির সাহায্যে ভালো করে খোসা ছাড়িয়ে নিয়ে গোল গোল স্লাইস করে কেটে রাখতে হবে। এরপর একটি পাত্রে কিছুটা জল নিয়ে তাতে অল্প নুন মিশিয়ে রাখতে হবে। কাটা আলুর টুকরোগুলি মিনিট পাঁচেকের জন্য ওই নুন জলে ডুবিয়ে রাখতে হবে। জল থেকে তুলে আলুর জল ভালোভাবে শুকিয়ে নিতে হবে।
এরপর একটি কড়াইতে তেল গরম করে তার মধ্যে শুকনো আলুর টুকরো গুলো দিয়ে দিতে হবে। ওভেনের মাঝরি আঁচে ভালো করে আলুগুলি ভেজে নিয়ে তুলে নিতে হবে। এবার ভেজে রাখা চিপসগুলিতে নুন, বিটনুন, টেস্টিং সল্ট, লঙ্কা গুঁড়ো এমনভাবে ছড়িয়ে দিতে হবে যাতে প্রতিটা চিপসে মশলার কোটিং ঠিক হয়। তারপর আর কি বাড়িতে তৈরী মুচমুচে চিপস বিকেলে বা সন্ধ্যেয় চায়ের সাথে কিংবা শুধু মুখে খান ও খাওয়ান।




আরও পড়ুনঃ উপকারি নারকেল!

(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)


0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন