অজানা কিন্তু সহজ ৫টি টিপস│5 household tips

 সংসারের নানা কাজে এই টিপসগুলি মনে রাখবেন

Easy tips, House, Home, Households, Easy tricks, Unknown tips

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ বাড়িতে নিজের সংসারে কাজের শেষ নেই। সারাদিন অনেক কাজ থাকে। অনেক মানুষই একা হাতে সব কাজ সামলান। কিন্তু জানেন কী কিছু কিছু কাজের ক্ষেত্রে সহজ কয়েকটি উপায় জানা থাকলে অনেক কম সময়ে আপনি সেই কাজগুলি শেষ করে ফেলতে পারবেন। এমনকী অনেক ছোট ছোট সমস্যার সমাধানও দ্রুত হয়ে যাবে। দেখে নিন পাঁচটি অজানা কিন্তু সহজ উপায়


১। কিছুদিনের জন্য বাড়ির বাইরে কোথাও গেলে ফিরে এসে বন্ধ থাকা ঘরগুলো খুললে একধরনের ভ্যাপসা গন্ধ বের হয়। এই সময় কয়েকটি দেশলাইয়ের কাঠি জ্বালিয়ে ধরলেই মিনিট খানেকের মধ্যে গন্ধ কেটে যায়।

২। অনেকদিনের পুরোনো কাঠের আসবাবপত্রে চমক ফিরিয়ে আনার জন্য চা পাতা ফোটানো জল দিয়ে মুছলে কাঠের জিনিস অনেক বেশি চকচকে হয়।

৩। গ্যাস ওভেনের বার্নার অনেকসময় খুব নোংরা হয়ে যায় তাই তখন একটি অ্যালুমিনিয়াম, স্টিল বা লোহার বালতিতে কিছুটা ফুটন্ত গরম জল নিয়ে তাতে অল্প একটু ড্রেনেক্স পাউডার গুলে বার্নারগুলি ঘন্টাদুয়েক তাতে ডুবিয়ে রাখতে হবে। এরপর ধুয়ে নিলে ময়লা পরিষ্কার হয়ে যায়।

৪। এক বালতি জলে অল্প একটু ইউক্যালিপটাস তেল মিশিয়ে সেই জল দিয়ে গরম শীতের পোশাক কিংবা সিল্কের জামাকাপড় ধুলে তাতে পোশাক বহুদিন অবধি উজ্জ্বল থাকে।

৫। চামড়ার ব্যাগের বা পুরোনো স্যুটকেস চকচকে করতে একটি কাপড়ের টুকরোয় পাতিলেবুর রস মাখিয়ে নিয়ে ঘষতে হয়।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন