মেকআপ করতে ইচ্ছে করে না? জেনে নিন সহজ টিপস

 মেকআপের সরঞ্জাম ছাড়াই সামান্য জিনিসেই সুন্দর হয়ে উঠুন নিমেষে

Non make up, style, Beauty tips, Home style, Simple tips, Beauty care

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ দৈনন্দিন কাজে কিংবা বেড়াতে যাওয়া বা যেকোনো অনুষ্ঠান, মহিলারা অনেকেই সম্পূর্ণ মেকআপে নিজেকে সুন্দর করে তুলতে ভালোবাসেন। প্রাইমার, ফাউন্ডেশন ইত্যাদি তাদের পছন্দের। তবুও কিছু কিছু জন আছেন যারা  মেকআপ করতে তেমন ভালোবাসেন না। অথবা ব্যস্ততার মধ্যে সময় নিয়ে মেকআপ করার মত সময় তাদের থাকে না। কিন্তু তারাও চান তাদেরও যাতে সুন্দর লাগে। এক একদিন হয়তো সাজতে বা তৈরী হয়ে বেরোতে ঘিরে ধরে অলসতা। তাদের জন্যই নিমেষের মধ্যে, হালকা সাজে সুন্দর হয়ে ওঠার কিছু সহজ পদ্ধতি জেনে নেওয়া যাক।
প্রাইমার, ফাউন্ডেশন ঠিক মতো বেস বানিয়ে মেকআপ করার সময় যাদের নেই, বা মেকআপ পছন্দ করেন না, কিংবা হয়তো এমনই এক এক দিন একেবারেই ইচ্ছে করে না মেকআপ করতে, তারা স্নান করে বা ফ্রেশ হয়ে সামান্য ময়শ্চারাইজার বা বিবি ক্রিম মেখে নিতে পারেন। এমনি ক্রিমের মত সহজে কাজ হয়ে যাবে। ব্লেন্ডিং এর ঝামেলা নেই। এতে আপনার মুখ মোটামুটি উজ্জ্বল দেখাবে।
চোখ ভীষণ ক্লান্ত দেখালে বা চোখ ফুলে থাকলে, বা সময়, ইচ্ছের অভাবে আইলাইনার ব্যবহার করতে ইচ্ছে না করলে মাস্কারা ও কাজল ব্যবহার করুন। চোখের ওপরের ও নীচের পাতায় ঘন কালো মাস্কারা লাগিয়া নিলে চোখ দেখতে বড় ও সুন্দর লাগে এবং উজ্জ্বল দেখায়। আর চটজলদি বেরোনোর আগে তৈরী হবার সময় কাজলের কোনো তুলনা হয় না। ঝটপট অল্প করে কাজলের টান দিয়ে দিন।
সারারাত জেগে থেকে কাজ করার পরে চোখ মুখ ক্লান্ত দেখালে অবশ্যই সেইদিন একটু উজ্জ্বল, গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করা উচিৎ। লাল, ম্যাজেন্ডা, বার্গেন্ডির রঙের লিপস্টিক যে কাউকে পরলেই সুন্দর লাগে। এতে মুখের ক্লান্তির ছাপ অনেকটা স্বাভাবিক হয়। এইরকম সামান্য কিছু সাজগোজে আপনি হয়ে উঠতে পারেন অসামান্য।



0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন