পুজোয় কাকে কি উপহার দেবেন ভাবছেন? এই লেখাটি সাহায্য করবে আপনাকে

 কাকে কোন উপহার দিলে পছন্দ হবে রইল তার সহজ টিপস

Easy tips, Trics, Gifts, Gift hacks

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ পুজো আসছে। আকাশে বাতাসে শরৎের গন্ধ সেটাই জানান দিতে চাইছে দিন রাত। সাধারণ দোকানগুলি থেকে শপিং মল এখন লোকে লোকারণ্য। পুজোর কেনাকাটায় মাতোয়ারা বাঙালি। আট হোক বা আশি, বয়স যাই হোক পুজোর উত্তেজনা সকলেরই। বাঙালির এই শ্রেষ্ঠ উৎসবে মানুষ কেবল যে নিজের জন্যই কেনাকাটা করবেন এমনটা নয়। পরিবারের আর পাঁচজন, আত্মীয় স্বজনকেও এই সময় উপহার দিতে হয়।
তবে কোন মানুষকে কি উপহার দেওয়া যাবে তাই নিয়ে আমরা সকলেই কিন্তু অল্প বিস্তর চিন্তা করি। কাকে কি দিলে তাঁর পছন্দ হবে, তিনি খুশি হবেন সেই সব ভেবেই উপহার দেওয়া উচিৎ। সহজ কিছূ টিপস মাথায় রাখলেই কাকে কি উপহার দেবেন সেই নিয়ে আপনার সমস্ত চিন্তার অবসান ঘটতে পারে। চটজলদি দেখে নিন এবং মাথায় রাখুন উপহার দেওয়ার সহজ কিছু টিপস।
প্রথমেই পরিবার, বন্ধু, আত্মীয় মিলিয়ে ঠিক কত জন মানুষকে উপহার দিতে হবে এবং উপহারের বাজেট কত হবে সেই বিষয়ে একটি তালিকা বানিয়ে নিলে সমস্যা কমে যায়। পরিবার বা আত্মীয়দের মধ্যে যাঁরা মাতৃস্থানীয়, অর্থাৎ মা, মাসি, পিসি, কাকিমা, জেঠিমা ইত্যাদি। পজোর সময় এনাদের জন্য কেনা উপহারে শাড়িই রাখা ভালো। এছাড়া অন্যদিকে বাবা, কাকা, জেঠু মানে যাঁরা সকলে পিতৃস্থানীয় তাদের জন্য জামা বা পাঞ্জাবি কিনে দেওয়া যেতে পারে।
স্ত্রী, বন্ধু বান্ধব বা পরিবারের সমবয়সী ভাই বোন দের মধ্যে মেয়েদের জন্য জামা বা শাড়ি তো এছেই তা ছাড়া মেকাআপের বিভিন্ন সামগ্রী, পছন্দমতো নানান গয়নাগাটি, কিংবা বিভিন্ন ধরনের ব্যাগ উপহারে দেওয়া যেতে পারে। এবং অন্যদিকে স্বামী, ভাই বন্ধুদের জন্য উপহারের তালিকায় রাখা যেতে পারে জুতো, পোশাকের মধ্যে থাকতে পারে শার্ট, টিশার্ট, পাঞ্জাবি এইসব। এই সমস্ত ছাড়াও বই, ভালো পেন, হেডফোন, মানিব্যাগ বা পার্স এইসবও উপহার দেওয়া যেতে পারে।
বাড়ির ছোটো বা খুদে সদস্যরা যদিও পুজোর সময় অনেক গুলো জামা উপহার পেতেই পছন্দ করে তবুও আপনি যদি ওদের অন্যরকম কিছু দিতে চান তাহলে কমিক্স বা গল্পের বই, ভিডিও গেম, খেলনা, চকোলেট, রং পেন্সিল সেট এই সবও উপহারের তালিকায় রাখতে পারেন।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন