সংসারের সহজ ৭ টি টিপস, না জানলেই নয়

 নিজের দৈনন্দিন জীবনে এই সব সহজ টিপস মাথায় রাখলে কাজ করতে সুবিধা হবে

Easy tips, Easy trics, Regular work, Knowledge, house tips

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সংসারে হাজারটা কাজ। দৈনন্দিন জীবনে ঘর ও বাইরে দুদিকটাই সমান তালে সামলাতে হয়। মহিলারা ঘরের কাজ করবে আর পুরুষেরা বাইরে, সেসব দিন এখন অতীত। ছেলে মেয়ে দুজনকেই এখন দুদিকেই দেখতে হয়। সংসারের সমস্ত কাজও সবাইকে ভাগ করে করতে হয়। কিন্তু  কিছু কাজ অকারণেই আমরা জটিল করে ফলি, অথচ সেগুলোর হয়তো কোনো সহজ সমাধান আছে। বাড়িতে নানান রকমের কাজের মধ্যে কিছু কিছু টুকরো জিনিস মাথায় রাখলে কাজের ক্ষেত্রে অনেক সুবিধা হবে। সেইরকম সাতটা ছোটো ছোটো সহজ টিপস দেখে নেওয়া যাক।


১. জামাকাপড় কাচতে বসে রোজদিনের একটা সমস্যা হল একটার রং অন্যটায় লেগে যায়। তারপর আবার সেই রং ঘষে ঘষে তুলতে হয়। অনেক সময় সেটা পুরোপুরি ওঠেও না। জামা কাপড় ভেজানের জলে আগেইঅল্প একটু নুন ছড়িয়ে দিলেই এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়।

২. বাজার থেকে কলা কিনে এনে ভিজে কাপড়ে মুড়িয়ে ফ্রিজে রাখলে কলা তাড়াতাড়ি কালো হয়ে যায় না।

৩. জামাকাপড় কাচার সময় ডিটারডেন্ট পাউডারের সঙ্গে লেবুর খোসা মিশিয়ে রাখলে সাবান কম খরচ হয়। এতে জামা কাপড়ের রং ও উজ্জল হয়।

৪. মোমবাতি যদি ব্যবহার করার আগে ফ্রিজে রেখে দেওয়া যায়, তাহলে সেই মোমবাতি অনেক বেশি সময় ধরে চলে।

৫. স্টিলের বা কাচের বাসনপত্র বাড়বাড় মেজে মেজে চকচকে ভাব কমে যায়। তবে যদি চাল ধোয়া জলে বাসন কিছুক্ষণ ভিজিয়ে রেখে মাজা হয়, তাহলে বাসন চকচকে হবে।

৬. দেশলাই কাঠির বর্ষাকালে নরম হয়ে যাওয়া আটকাতে দেশলাই বাক্সের মধ্যে অল্প কয়েকটা চালের দানা রাখলেই কাজ হয়।

৭. চিনির কৌটোয় পিঁপড়ে হওয়া খুবই স্বাভাবিক একটা ব্যাপার। চিনির কৌটোয় চিনি ঢেলে রাখার সময় থেকেই কয়েকটা লবঙ্গ তাতে রেখে দিলে পিঁপড়ে হবে না।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন