পুজোর আগে বাড়ি পরিষ্কার করবেন? মাথায় রাখুন সহজ টিপস│Easy tips for cleaning

 এইসব সহজ টিপস মাথায় রাখলে আপনার পরিশ্রম কম হবে, সময় বাঁচবে

Easy tips, Home tips, Cleaning, Cleaning tips

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ঘর পরিষ্কার করা আমাদের সকলের জীবনেরই একটি গুরুত্বপূর্ণ কাজ। প্রতি সপ্তাহে ব্যস্ততা যতই হোক, ভালোভাবে থাকার জন্য ঘর বাড়ি পরষ্কার তো রাখতেই হয়। ছুটির দিনের বেশিরভাগ সময়ই এই কাজের পিছনে চলে যায়। তার মধ্যে দুর্গাপুজো আসতে আর মাত্র কয়েকদিন বাকি। পুজোর আগে সকলেই চাইবেন তাদের বাড়ি ঘর বেশি করে পরিষ্কার রাখতে। পুজোর দিনগুলিতে বাড়িতে ময়লা থাকলে সেটা তো ভালো দেখায় না। আপনি ভাবছেন বাড়ি পরিষ্কার করতে আপনার সারাদিনের অনেকটা সময় চলে যাবে, তাহলে বাকি কাজ কখন সারবেন।
কয়েকটা সহজ পদ্ধতি মনে রাখলে ঘরবাড়ি পরিষ্কার করাল সময় বাঁচবে আপনারও। যেমন ঘরের দরজা জানলার কাঁচ বা শোকেসের কাঁচে খুব তাড়াতাড়ি ধুলো পড়ে। মোছার সময় জলের মধ্যে অল্প ভিনিগার মিশিয়ে দিয়ে সুতির নরম কাপড় দিয়ে মুছলেই কাঁচ আবার ঝকঝকে হয়ে যাবে।
চেয়ার, টেবিল, টুল, সিঁড়ির বা বারান্দার রেলিং -এর হাতল মুছতে জলে অল্প ডিটারজেন্ট পাউডার মিশিয়ে দিতে হবে। অন্যদিকে বাঁশ, বেত বা কাঠের আসবাবগুলিতে জল দিয়ে পরিষ্কার করলে তা নষ্ট হয়ে যায়। তাই শুকনো কাপড় দিয়ে এগুলিকে মুছে নিতে হয়। বাড়িতে থাকা কার্পেট পরিষ্কার করতে তার উপরে সামান্য বাই কর্বোনেট সোডা ছড়িয়ে দিয়ে ঘষলে কার্পেট পরিষ্কার হয়।
ডাস্টবিনে সরাসরি ময়লা না ফেলে একটি প্যাকেটে ময়লা ফেলে সেই প্যাকেট ডাস্টবিনে রাখলে পরিশ্রম কম হয়। এছাড়া ফ্রিজের ভিতরের অংশ পরিষ্কার করতে জলে অল্প লেবুর রস মিশিয়ে সহজেই তা পরিষ্কার হয়ে যায়।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন