উজ্জ্বল হোক আপনার গাল

 কৃত্রিম হাইলাইটার দিয়ে নয় সহজ ঘরোয়া উপায়ে সুন্দর হবে আপনার গাল

Beauty, Beautiful, Easy tips, Home tips

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ কৃত্রিম মেকআপ দিয়ে আপনি সুন্দর হন তবে জানেন কী নির্দিষ্ট নিয়ম না মেনে মেকআপ করলে বা মেকআপ ভালো ভাবে না তুলে ঘুমিয়ে পড়লে তা আপনার ত্বকের অনেক ক্ষতি করে দিতে পারে। তাই ত্বককে ভালো করে যত্ন করতে হয়। সারাদিন তেমন সময় না পেলেও রাত্রে ঘুমোতে যাবার আগে আপনার ত্বকের যত্ন নেওয়ার চেষ্টা করুন। রাতে ঘুমোনোর সময় ত্বক নিজেই নিজেকে মেরামত করে তাই সারাদিনের মেকআপ না তুলেই শুয়ে পড়লে তা ত্বকের জন্য ক্ষতিকারক।
আবার যেকোনো ভাবেই মেকআপ তুলে ফেললেও হবে না বরং ভালো কোনো মেকআপ রিমুভার দিয়ে মেকআপ তুলুন। সারারাত চামড়ায় মেকআপ থেকে গেলে তা চামড়ার ছিদ্রপথ আটকে দেয়। ফলে মুখে ব্রণ হবার সম্ভাবনা বাড়ে। মেকআপ তুলে নেওয়ার পরে ক্লিনজার বা ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করে নেওয়া উচিৎ অবশ্যই। এছাড়া ত্বকের যত্ন নেওয়ার জন্য নির্দিষ্ট একটি রুটিন করে নিলে সবচেয়ে ভালো হয়।
এক্সফোলিয়েশন ত্বকে থাকা একটি বিশেষ উপাদান। এটি ত্বক পরিষ্কার রাখতে এবং ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে। ফেসক্রাব করলে সপ্তাহে দুবার মতো করা উচিৎ। এছাড়া ত্বক ভালো রাখার জন্য সঠিক টোনার, সিরাম মস্চারাইজার ইত্যাদি ব্যবহার করা উচিৎ। এছাড়া নিয়মিত ব্যায়াম করলে শরীরের সঙ্গে ত্বকও সুস্থ থাকে।




0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন