কয়েক মিনিটেই ত্বকের জেল্লা ফিরবে! কী করে জেনে নিন

 পুজোর আগে সহজ ঘরোয়া উপায়েই বাড়বে সৌন্দর্য

Beauty tips, Easy tips, Beauty, Beautiful, Skin care, Skin

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সারাবছরের রোজকার দিন হোক কিংবা পুজোর এই বিশেষ পাঁচটা দিন বিউটি পার্লারে যেতে অনেক মানুষই তেমন পছন্দ করেন না। তবে সুন্দর হতে তো সবাই চায়। সবার মধ্যে একটু অন্যরকম হতে চাওয়ার ইচ্ছে অনেকেরই। তাই একেবারে ঘরোয়া কিছু উপাদানের সাহায্যে একেবারে অল্প সময়ের মধ্যে কী করে আপনার ত্বক উজ্জ্বল হয়ে উঠবে? জেনে নিন


১। একটি পাত্রে পরিমান মতো হলুদ গুঁড়ো, বেসন এবং দুধ নিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণের তৈরী প্যাক মুখে ভালো করে লাগিয়ে কুড়ি মিনিট মতো রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুবার করে এই প্যাক লাগান। হলুদে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বক উজ্জ্বল করে সাহায্য করে।

২। একটি পাত্রে অল্প মধু ও টক দই নিয়ে তার সঙ্গে গাজরের রস মিশিয়ে মিশ্রণটিকে সপ্তাহে অন্তত একবার করে মুখে লাগিয়ে মিনিট কুড়ির মধ্যে ধুয়ে ফেলুন। ত্বক টানটান রাখতে গাজরে থাকা ভিটামিন এ সাহায্য করে।

৩। পাতিলেবুর রসের সঙ্গে চিনি গুলে নিয়ে মুখে লাগাতে পারেন। পাতিলেবুর রস ত্বক থেকে অতিরিক্ত তেল দূর করে ত্বক পরিষ্কার করে।

৪। আধ ঘন্টার মতো সময় ফ্রিজে রাখা গোলাপজল তুলো দিয়ে মুখে লাগালে মুখের ত্বক আর্দ্র‍তা ঠিক থাকে।

৫। পাকা পেঁপের শাঁস এবং তার সঙ্গে কিছুটা শসার রস ও অর্ধেকটা কলা একসাথে মেখে মুখে লাগিয়ে তিরিশ মিনিট মতো রেখে ধুয়ে ফেলুন। পেঁপে তে থাকা ভিটামিন-এ ও সি, বিএইচএ ইত্যাদি উপাদান ত্বকের মৃত কোষ দূর করে।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন