দেবীপক্ষের আগেই দেবী উদ্বোধন!

মহালয়ার আগে থেকেই খুলে গেল শহরের একাধিক পুজো মন্ডপ

Durga Puja, Puja opening, Puja, Kolkata, Bengali, Festival
ছবি: তৃণা চৌধুরী 

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ক্যালেন্ডার বলছে দেবীপক্ষ এখনো বাকি এক দিন অর্থাৎ ২৫শে সেপ্টেম্বর। তার প্রায় তিন দিন আগে ২২শে সেপ্টেম্বর বৃহস্পতিবারেই কলকাতা শহর জুড়ে উদ্বোধন হয়ে গেল একাধিক ক্লাবের পুজো মন্ডপের। এই বছর বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আনন্দ বেশি ছিলই। ইউনেস্কোর তরফে বাঙালির দুর্গাপুজো হেরিটেজ তকমা পেয়েছে। সেই উপলক্ষ্যে চলতি মাসের প্রথম থেকেই রাজ্যজুড়ে কার্নিভালের উৎসবের সূচনা করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এইবার দেবীপক্ষের সূচনা বা মহালয়ার আগেই তাই উদ্বোধন হয়ে গেল শহরের বেশ কিছু পুজোর। পুজো মন্ডপগুলি সাধারণ মানুষের দর্শনের জন্য খুলেও দেওয়া হয়েছে। উত্তর ও পূর্ব কলকাতার তিনটি পুজো এইদিন আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। তিনটি বিশেষ ক্লাব শ্রীভূমি, সল্টলেক এফডি ব্লক এবং টালা প্রত্যয়ের পুজোর উদ্বোধন হয়েছে।
এই বছর শহরের বিশেষ কিছু পুজোর প্রস্তুতি ঘুরে দেখবেন ইউনেস্কোর কর্তা ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা ২২টি থিমের পুজো, ২টি সাবেকি ও ২টি পুরোনো বাড়ির পুজো ঘুরে দেখবেন তাঁরা। একটি ওয়েবসাইটের মাধ্যমে এই অনুষ্ঠান দেখতে পারবেন কিছু সাধারণ মানুষও। এছাড়া মহালয়ার আগে থেকেই ঠাকুর দেখার বিষয়ে যাতে শহরের রাস্তায় ভিড় বা যানজট না হয় তা নিয়ে সতর্ক থাকবে বলে জানিয়েছে লালবাজার কর্তৃপক্ষ।





(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন