এক মায়ের যমজ সন্তানের পিতা আলাদা!│Different father of twins

 ব্রাজিলের উনিশ বছরের মহিলার দুই যমজ সন্তানের বাবা দুজন আলাদা মানুষ


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ শুনতে অবিশ্বাস্য, তবে ঘটনাটি বাস্তবেই ঘটেছে। সম্প্রতি একজন মহিলা তাঁর দুই যমজ সন্তানের জন্ম দিয়েছেন। ভাবছেন এতে অবাক হওয়ার কী
আছে? আসলে ওই যমজ সন্তানের মা ওই মহিলা হলেও বাচ্ছা দুটির পিতৃ পরিচয় আলাদা আলাদা। এমনই বিরল ঘটনার সাক্ষী হল বিশ্ববাসী।
সম্প্রতি ব্রাজিলের একটি সংবাদমাধ্যম সূত্রে প্রথম এমন খবর সামনে আসে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ১৯ বছরের তরুণী নিজেই এমন বিরল ঘটনার কথা স্বীকার করেছেন। তাঁর যমজ দুই সন্তান জন্মানোর পরে তাঁর মনে কোনোভাবে সন্দেহ হয়। তাই তিনি একজন পিতার সঙ্গে দুটি বাচ্ছার ডিএনএ মিলিয়ে দেখতে চেয়ে পরীক্ষা করেন। পরীক্ষার ফলে দেখা যায় একজন বাচ্ছার সঙ্গে সেই পুরুষটির ডিএনএ মিলে গেলেও অপর একটি বাচ্ছার সঙ্গে তা মেলেনি। এরপরই মহিলা তার অপর একজন সঙ্গীর সঙ্গে দ্বিতীয় বাচ্ছাটির  ডিএনএ পরীক্ষা করলে তা মিলে যায়। এরপর মহিলা বুঝতে পারেন একসঙ্গে জন্ম নেওয়া যমজ দুজনের বাবা আসলে দুজন আলাদা মানুষ।
খবরটি শুনতে অবিশ্বাস্য মনে হলেও আসলে এটি অসম্ভব নয়। বৈজ্ঞানিক ভাষায় এই বিষয়টিকে ‘হেটারোপ্যারেন্টাল সুপারফেকান্ডেশন’ বলে অবিহিত করা হয়। মায়ের শরীরের দুটি ডিম্বাণু দুজন আলাদা পুরুষের শুক্রাণুর দ্বারা নিষিক্ত হয় এই ক্ষেত্রে। দুটি আলাদা ভ্রূণ আলাদা দুই প্লাসেন্টা বা অমরার ভিতরে বড় হতে থাকে। বিরলতম এই ঘটনায় অনেক সময় কেউ ভাবতেই পারেন না যে দুই যমজ সন্তানের বাবা আলাদা হতে পারে, তাই কেউ পরীক্ষা করে দেখার প্রয়োজনও মনে করেন না।




(নিউজ অফবিট-এর প্রতিটি খবরের আপডেট পেতে যোগ দিন আমাদের টেলিগ্রাম গ্রুপে, আর প্রতি সপ্তাহে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। www.newsoffbeat.com -এ প্রকাশিত খবর থেকে সপ্তাহের শেষে থাকবে কিছু সহজ প্রশ্ন। সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার এবং দুর্দান্ত সব অফার। তাহলে আর দেরি কিসের? নিচের লিংকে ক্লিক করে যোগ দিন এখনই। লিঙ্ক: https://t.me/newsoffbeat)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন