ফুচকা খেতে দুঘণ্টা লাইন, কারণ জানলে অবাক হবেন


নিউজ অফবিট ডিজিটাল ডেস্ক: ফুচকা। নামটা শুনলেই জিভে জল এসে যায় আট থেকে আশির। পছন্দের ফুচকা খাওয়ার জন্য অনেকেই অনেক দূর যেতে পারেন। বাটি হাতে অপেক্ষা করতে পারেন অনেকক্ষণ। কিন্তু তাবলে ২ ঘণ্টা লাইন দিয়ে ফুচকা খেয়ছেন কখনো? হয়তো খাননি। কিন্তু বুধবার সন্ধ্যায় কয়েকশো মানুষ লাইনে দাঁড়িয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে ফুচকা পেলেন। হবে নাই বা কেন, 10 টাকায় 17টা কি মুখের কথা? এই বাজারেও।
বারাসাতের পাইওনিয়ার পার্কের কাছে  এক ফুচকা বিক্রেতা আগেই ঘোষণা করেছিলেন 5 ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় তিনি 10 টাকায় 17 টি ফুচকা বিক্রি করবেন। এমনিতে তিনি এলাকায় ভালো ফুচকার জন্য বিখ্যাত। তার ওপর এই ঘোষণার খবর সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল হতে সময় লাগেনি বেশিক্ষণ।  এমনকি তৈরি হয় নানা মিমও। এই ঘোষণাকে ঘিরে এলাকার মানুষের উত্তেজনা ছিল চোখে পড়ার মতো।
বুধবার বিকেল থেকেই ভিড় জমতে শুরু করে। দূর দূরান্ত থেকেও মানুষ ছুটে আসেন এই অভাবনীয় ছাড়ের খবর পেয়ে। রীতিমতো লাইন পড়ে যায়। আর সেই লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে এদিন ফুচকা খাওয়ার পর সকলের মুখে ছিল তৃপ্তির হাসি। 
অসম্ভব ভিড়ে এদিন ওই ফুচকা বিক্রেতার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে জানা গিয়েছে,   এমনিতে তিনি 10 টাকায় 10 টি ফুচকা বিক্রি করেন। কিন্তু এদিন তাঁর মেয়ের জন্মদিন উপলক্ষে তিনি এই অভাবনীয় ছাড় দিয়েছেন। গতবছরও তিনি মেয়ের জন্মদিনে 10 টাকায় 15 টি ফুচকা বিক্রি করেছিলেন। এবার তা বাড়িয়ে হয়েছে 17 টি। এদিন এলাকার মানুষ জানান, এই বাজারে 10 টাকায় 17টি  ফুচকা দিয়ে তিনি বুঝিয়ে দিলেন আসলে মানুষকে খাওয়াতে হলে টাকার থেকে মনটাই বড়।
(ছবি: Arnab Hrx Biswas -এর ফেসবুক থেকে)

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন