মনমাতানো স্বাদের সসেজ চিকেন


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ চিকেন নিয়ে যারা এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন তাঁদের জন্য এই রেসিপি। ক্লান্ত দিনের শেষে আপনার প্রিয় মানুষটির মনের সব ক্লান্তি ভুলিয়ে দিতে চটাপট বানিয়ে ফেলুন সসেজ চিকেন। একবার খেলে বারবার খেতে চাইবেন। অবশ্যই ট্রাই করুন।

  • বানাতে যা যা লাগবে- 

১। চিকেন লেগপিস (৪টি)
২।  বাটার- ছোট দুটি কিউব 
৩। সাদাতেল- চার চামচ 
৪। গোলমরিচ গুড়ো- ১ চামচ
৫। লঙ্কাগুঁড়ো-১ চামচ
৬। ভিনিগার- ১ চামচ
৭। স্বাদমতো লবণ
৮। পাতিলেবুর রস- ১ চামচ
৮। কাশ্মীরী লঙ্কাগুঁড়ো- ১ চামচ
৯।  টমেটো সস- ৪  চামচ
১০। সোয়া সস- ২ চামচ
১১। টকদই - ৬ চামচ
১২। ডিম - ১টি
১৩। কনফ্লাওয়ার- ২ চামচ
১৪। ধনেগুড়ো- ১ চামচ


  • বানাবেন যে ভাবে-

১। প্রথমে চিকেনের লেগপিসগুলো দুই দিক থেকে ছুরি হালকা করে চিরে নিন।   লেগপিসগুলো ভালোভাবে ধুয়ে একটি পরিষ্কার কাপড়ের উপর রেখে জল ঝড়িয়ে নিন। এরপর লেগপিসে ভিনিগার, গোলমরিচগুড়ো, লেবুর রস, লবণ মাখিয়ে এক ঘণ্টা ঠাণ্ডা জায়গায় রেখে দিন।

২। একটি ছাকনিতে দই নিয়ে বাড়তি জল ঝড়িয়ে ফেলুন। জল ছাড়া একটি বাটিতে নিয়ে চামচ দিয়ে ফেটিয়ে নিন। তাঁর সঙ্গে কনফ্লাওয়ার, লঙ্কাগুড়ো, ধনেগুড়ো ও ডিম ফাটিয়ে ভালো করে মিশিয়ে নিন।

৩। ফ্রাইং প্যানে তিন চামচ সাদা তেল দিন। তেল গরম হলে বাটার কিউব দিন। এরপর ম্যারিনেট করা চিকেন দইয়ের মিশ্রণে ভালোভাবে মাখিয়ে প্যানে ছাড়ুন। বাড়তি মিশ্রণ চিকেনের উপর দিয়ে দিন। প্যান ঢেকে চিকেন ফ্রাই হতে দিন। হালকা পোড়া পোড়া হলে উলটে অন্য দিক ফ্রাই করে নিন। ফ্রাই করা চিকেন একটি পাত্রে তুলে রাখুন।

৪। ফ্রাইং প্যানে এক চামচ সাদা তেল দিন। এরপর একে একে টমেটো সস, সোয়া সস, চিনি ও অল্প জল মিশিয়ে নাড়তে থাকুন। সসের মিশ্রণ ফুটে এলে ফ্রাই করা চিকেন দিয়ে ভালো করে মিশিয়ে নিন। সসের মিশ্রণ শুকিয়ে গেলে গ্যাস বন্ধ করুন। ব্যাস রেডি সসেজ চিকেন


আরও পড়ুনঃ ভুনা ভেজিস কাতলা- সবজি মাছের নতুন রেসিপি

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন