কিসের জন্য বুদ্ধপূর্ণিমায় রাতভর কেদারনাথের গুহায় ধ্যানমগ্ন মোদী

ইতিমধ্যেই সারা দেশ জেনে গিয়েছে গুহায় ধ্যানমগ্ন মোদী, কিন্তু সবটা জানলে চমকে উঠবেন  


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ কেদারনাথ মন্দিরের পাশে পবিত্র গুহায় ধ্যানরত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজকের দিনটাপ্রার্থনার বেছে নিলেন প্রধানমন্ত্রী। কিন্তু কেন?  

ইতিমধ্যেই সারা দেশ জেনে গিয়েছে, নরেন্দ্র মোদী দুদিনের সফরে সকালেই উত্তরাখণ্ডে পৌঁছে গিয়েছেন। মন্দির চত্বর প্রদক্ষিণ করে  পুজো দিয়েছেন কেদারনাথ মন্দিরে।  তার আগে পাহাড়ি পোশাক পরে প্রায় আধ ঘণ্টা মন্দিরে ছিলেন মোদী। মন্দির প্রাঙ্গনে উন্নয়নের কাজ ঘুরে দেখেন। তারপর ছাতা ও লাঠি নিয়ে প্রায় ২ কিলোমিটার ট্রেক তিনি ওই গুহায় পৌঁছান। দুপুরের পর কেদারনাথের পাশে গুহায় ধ্যানমগ্ন হন তিনি। উঠবেন আগামিকাল সকালে

সংবাদমাধ্যমের অনুরোধে তিনি ধ্যানে বসার ছবি তুলতে দেন। তার পর ওই গুহায় আর কারও প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। সেখানেই সারা রাত একান্তে ধ্যান করবেন মোদী।আগামী কাল নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসীতে ভোট। এমন গুরুত্বপূর্ণ দিনে তিনি সেখানে না থেকে পাহাড়ের গুহায় কেন? কেন আজকের  দিনেই ধ্যানমগ্ন হলেন তিনি।

আসলে আজ বুদ্ধপূর্ণিমাদিনটি শনিবার,তার উপর মাহেন্দ্রযোগ রযেছে৷জ্যাোতিষ শাস্ত্র মতে,  আজ সমসপ্তক রাজযোগ৷৫০২ বছর পর আসছে এই বিশেষ যোগ। গুরু বৃহস্পতি এবং নবগ্রহের রাজা সূর্যদেব সামনা-সামনি আসতে চলেছে৷তাই আজ পুজো-অর্চনা, ধ্যান করলে মনের ইচ্ছা পূরণ হবেই। এই মাহেন্দ্র ক্ষণেই ধ্যানমগ্ন হলের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংসার ধর্ম ত্যাগ করে মোদী সন্ন্যাস জীবন শুরু করেন, তখন ওখানে ধ্যান করতেন।  তিনি ঘর ছেড়েছিলেন, পবিত্র ওই গুহা তাঁকে সারা দেশের দায়ভার দিয়েছেন। আবারও ধ্যানমগ্ন তিনি  সেই একই গুহায়। 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন