বদ্রীনাথে মোদী, এখানেও সেই বিতর্কিত লাল কার্পেট



নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ  পাহাড়ি পোশাকে-গেড়ুয়া ছেড়ে পরিচিত পরিধানে  উত্তরাখণ্ডের বদ্রীনাথ মন্দিরে পৌঁছালেন মোদী। সেখানে তিনি মন্দিরে প্রার্থনা সেরে পুজো দেন। ঘুরে দেখেন মন্দির চত্তর।আর সেখানেও পায়ের নিচে লাল কার্পেট। যা ঘিরে এখন বিতর্ক চরমে। সোশ্যাল মিডিয়ায় একের পর এক তির্যক মন্তব্য উড়ে আসছে।


কাল সকালে দেহরাদূনের জলি গ্রান্ট বিমানবন্দরে নামেন প্রধানমন্ত্রী। সেখান থেকে বায়ুসেনার হেলিকপ্টারে সোজা চলে যান কেদারনাথে। হেলিকপ্টারে থেকে বরফঢাকা হিমালয়ের ছবি তুলে টুইটারে পোস্ট করেন মোদী। কিছু পরে একটি ভিডি্যোতে দেখা যা, মোদী উত্তরাখণ্ডের শীর্ষ আমলাদের সঙ্গে কেদারনাথ সংস্কার নিয়ে কথাবার্তা বলছেন। শরীর মোড়া আলখাল্লা ধাঁচের পাহাড়ি পোশাকে, মাথায় হিমাচলি টুপি


ভিডিয়োতেই ধরা পড়ে, মোদীর হাতে একটি লাঠি। যে লাঠি হাতে নিয়ে তিনি হেঁটে মন্দির প্রদক্ষিণ করেছেন। গেরুয়া কোমরবন্ধ। পায়ের নীচে লাল কার্পেট, কাঁধ থেকে বাঘছাল ছাপ চাদর লুটোচ্ছে কার্পেটে। আর এখানেই তৈরি হয়েছে বিতর্ক। ওই লাল কার্পেট নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা।  বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ী দেবী যা দেখে বললেন, ‘‘কখনও দেখেছেন, কেউ লাল কার্পেট পেতে ধর্ম করতে যায়?’’ কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার টুইট, ‘‘প্রকৃত ভক্ত বাবা-র কাছে যান অহং বিসর্জন দিয়ে। লাল কার্পেট বিছিয়ে নয়।’’ সোশ্যাল মিডিয়াতেও একের পর এক তির্যক মন্তব্য। কেউ লিখেছেন, ওখানেই থাকুন মোদী। ফেরার দরকার নেই। 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন