উত্তাল হচ্ছে দীঘার সমুদ্র, ঝড়ো হাওয়া, বৃষ্টি শুরু কলকাতায়


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ফণী আসতে এখনও কয়েক ঘণ্টা বাকি। এই মুহূর্তে কলকাতা থেকে ৪৩৫ কিলোমিটার দূরে রয়েছে ফণী। মধ্যরাতে হানা দেবে কলকাতায়। তার আগেই বদলাতে শুরু করেছে আবহাওয়া। দক্ষিণবঙ্গে সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। আকাশে ঘন কালো মেঘ। সঙ্গে ঝড়ো হাওয়া। আবহাওয়াবিদরা বলছেন, বেলা যত বাড়বে তত খারাপ হবে পরিস্থিতি। 
ঝড়-বৃষ্টি শুরু হয়েছে মন্দারমণি, দীঘায়। উত্তাল হতে শুরু করেছে সমুদ্র। কিনারায় এসে আছড়ে পড়ছে ঢেউ। এই মুহূর্তে প্রচণ্ড হাওয়া বইছে। কাউকে সমুদ্রে নামতে দেওয়া হচ্ছে না। প্রতিটি হোটেলে গিয়ে প্রশাসনিক কর্তারা সতর্ক করছেন। আজ দুপুর ১২টার মধ্যে পর্যটকদের দীঘা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। পূর্ব মেদিনীপুরে প্রচণ্ড ঝড়ে ভেঙ্গে পড়ল একাধিক গাছ। 
অনুমান, ফণী দীঘা উপকূল দিয়ে ঢুকে পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা এবং উত্তর ২৪ পরগনা হয়ে বাংলাদেশের দিকে যাবে। কিন্তু প্রভাব পড়বে এই গতিপথের দু’ধারের বিস্তীর্ণ এলাকায়। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশে একাধিক ব্যবস্থা নিয়েছে প্রশাসন৷ দায়িত্বে থাকবেন ডিসি পদমর্যাদার আধিকারিকরা। সঙ্গে থাকবেন কলকাতা পুরসভা, পূর্ত দফতর, দমকল বিভাগ এবং অন্যান্য সরকারি পরিষেবা সংস্থাগুলির পদস্থ আধিকারিকরা। তৈরি থাকছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। সম্ভাব্য ক্ষয়ক্ষতির মোকাবিলায় আজ থেকে ৬ মে পর্যন্ত কলকাতা পুলিশের বিশেষ কন্ট্রোল রুম চালু থাকছে। 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন