আতঙ্কের অবসান, কলকাতার কান ঘেঁসে উড়ে গেল ফণী


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ তৈরি ছিল বিপর্যয় মোকাবিলা বাহিনী। সতর্ক ছিল কলকাতা পুরসভা, পূর্ত দফতর, দমকল বিভাগ এবং অন্যান্য সরকারি পরিষেবা সংস্থাগুলির পদস্থ আধিকারিকরা। কিন্তু স্বস্তির খবর, সকলকে স্বস্তি দিয়ে কলকাতার কান ঘেঁসে বাংলাদেশে উড়ে গেল ফণী। শুধুমাত্র ঘন কালো মেঘ, দমকা হাওয়া আর থেমে থেমে বৃষ্টি জানান দিল সে এসেছিল। ফণী ফণা  তোলার সুযোগ পেল না কলকাতায়।
যদিও সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা। সঙ্গী ঝোড়ো হাওয়া আর ঝিরঝির বৃষ্টি। আর পাঁচটা নিম্নচাপের মতোই।  হাওয়া অফিস সূত্রের খবর, ফণীর প্রভাবে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, আজ বিকালের পর থেকেই পরিষ্কার হবে আকাশ। যদিও তীব্র দাবদাহের মাঝে এই শান্ত শীতল আবহাওয়া বেশ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছে মানুষ।
আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস জানান, কলকাতায় ফণী আসেনি, পাশ কাটিয়ে আরামবাগ, কাটোয়া হয়ে প্রবেশ করেছে নদীয়ায়। তারপর মুর্শিদাবাদ হয়ে বাংলাদেশে প্রবেশ করার কথা ঘূর্ণিঝড়ের।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন