কলকাতা বিমানবন্দরে উড়ানে নিষেধাজ্ঞা, বাতিল ১০৩ ট্রেন


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সুপার সাইক্লোনের জেরে কলকাতা বিমানবন্দর থেকে বাতিল হল সমস্ত উড়ান। শুক্রবার রাত সাড়ে নটা থেকে শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে কোন বিমান ওঠানামা করবে না। বিমানবন্দরের তরফ থেকে এমনটাই জানানো। ভুবনেশ্বর বিমানবন্দর আগেই সমস্ত উড়ান বাতিল করেছিল। এবার কলকাতা বিমানবন্দর একই সিদ্ধান্ত নিল। 
ইতিমধ্যেই পুরীর আবহাওয়া বদলাতে শুরু করেছে। সমুদ্র উত্তাল। সঙ্গে ঝোড়ো হাওয়া। দ্রুত বেগে ধেয়ে আসছে ফনী। আজ ভোর রাতেই পুরীর সমুদ্র উপকূলে আছড়ে পড়বে এই ভয়াবহ সাইক্লোন। আগামীকাল বাংলার দিকে ধেয়ে আসবে ঘূর্ণিঝড়। ১৮০ কিলোমিটার ঝোড়ো হাওয়ায় বিমান ওঠানামা করানো প্রায় অসম্ভব। সেই কারণেই এই সিদ্ধান্ত নিল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। 
এর পাশাপাশি একাধিক দূরপাল্লার ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে 
দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যে ২-৪ মে পর্যন্ত ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু এবং কেরালাগামী তিনটি ডিভিশনের মোট ১০৩টি ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল হয়েছে পুরীগামী সমস্ত ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, পুরী এক্সপ্রেস, জগন্নাথ এক্সপ্রেস, করমন্ডল এক্সপ্রেস, ফলকনামা সহ একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। বিশেষ ট্রেনে ফিরিয়ে আনা হচ্ছে পর্যটকদের।


আরও পড়ুনঃ প্রবল দুর্যোগে নিরাপদে থাকতে এগুলি অবশ্যই মেনে চলুন


0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন