এই গরমেও ত্বকে আনুন ঈর্ষণীয় জেল্লা


নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ এই গরমে ত্বকের দফারফা। অসহ্য দাবদাহে ট্রেনে-বাসে অফিস যাতায়াত করতে গিয়ে হারিয়ে গিয়েছে আপনার স্বাভাবিক উজ্জ্বলতা। এদিকে পার্লারে যাওয়ার সময় নেই। তাহলে?  রূপবিশেষজ্ঞদের মতে, ঘরোয়া কিছু যত্নে মাত্র দিনের মধ্যেই ত্বককে জেল্লাদার করে তুলতে পারেন। তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে।  

১। বিশেষজ্ঞরা বলছেন, ত্বকের বাইরের জেল্লা বাড়াতে গেলে ভেতর থেকে সুন্দর করতে হবে। আর ভেতর থেকে সুস্থ থাকতে গেলে সকালে খালি পেটে প্রথমে জল খান। সারাদিনে প্রচুর জল খাবেন, সঙ্গে ভিটামিন সি সমৃদ্ধ ফল বা ফলের রস। এই গরমে প্রচুর শাকসবজি, টকদই খান ফ্রিজের জল, আইসক্রিম, কোল্ড ড্রিঙ্কস, মশলাদার খাবার, ফাস্টফুড এড়িয়ে চলুন। অফিসে কাজের চাপ থাকলেও বেশিক্ষণ খালি পেটে থাকবেন না।  

২। সকালে এক গ্লাস অল্প উষ্ণ গরম জলে মধু, লেবুর রস মিশিয়ে খান। দেহকে সতেজ করে তুলবে।

৩। সকালে অফিস বেরোনোর আগে স্নানের সময় মুলতানি মাটি ও চন্দন গুঁড়ো হাতে নিন। অল্প জলের সঙ্গে মিশিয়ে মুখ, গলায়, ঠোঁটে ব্যবহার করুন। ২/৩ মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।ম্যাসাজ করলে মুখে রক্ত সঞ্চালন বাড়বে। আপনার ত্বক উজ্জ্বল ও গোলাপি দেখাবে। প্রয়োজনে এরপর ফেসওয়াশ ব্যবহার করতে পারেন।

৪। সুন্দর দেখাতে আপনার সুন্দর চুলেরও যত্ন দরকার। স্নানের একঘণ্টা আগে চুলে নারকেল তেল মেখে নিন। স্নানের সময় শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এটা সপ্তাহে অন্তত তিনদিন করুন।  

৪। অফিস বের হওয়ার আগে আপনার ত্বকের উপযোগী সানস্ক্রিন ব্যবহার করুন। আপনার ত্বকের উপযুক্ত সানস্ক্রিন বাছতে নিচের লেখাটি পড়তে পারেন।


৫। যেহেতু গরমে মেকআপ করতে ভালো লাগে না, তাই মাসকারা বা আইলাইনার ব্যবহারের প্রশ্নই আসে না। কিন্তু চোখের পাপড়ি আকর্ষণীয় দেখাতে সামান্য একটু ভ্যাসলিন চোখের পাপড়িতে মেখে নিন। এবার হাত দিয়ে হালকা কার্ল করে নিন। মুহূর্তেই চেহারা আকর্ষণীয় হয়ে উঠবে। ঠোঁটের ন্যাচারাল লুক পেতে লিপস্টিক বা লিপগ্লস ব্যবহার করবেন না। বরং হালকা গোলাপি রঙের লিপবাম নিন। ঠোঁটে অল্প পরিমাণে একটু ম্যাসাজ সহকারে ব্যবহার করুন। ঠোঁট হবে এমনিতেই আকর্ষণীয়।


৬। রোদে বের হতে হলে হাত পা ঢাকা পোশাক ব্যবহার করুন। সঙ্গে ছাতা, সানগ্লাস রাখুন।



৭। অফিস থেকে ফিরে  ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপর ভালো ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন।   

৮। ব্রণের সমস্যা থাকলে রাতে ঘুমাতে যাওয়ার আগে মুখে গোলাপজল লাগিয়ে নিতে পারেন। নিয়ম করে এটা করলে কিন্তু অনেক সমস্যার হাত থেকে উপকার পাবেন। মুখে ব্রণর দাগ থাকলে সেই দাগ দূর করতে নিচের লেখাটি পড়তে পারেন।


৯। ছুটির দিনে একটি চিনির ফেসপ্যাক ও ফ্রুট প্যাক ব্যবহার করুন।


১০। রোজ রাতে আট ঘণ্টা করে ঘুমাতে হবে। ঘুম না হলে কোন রূপচর্চাতেই চেহারা সুন্দর হয়ে উঠবে না।পজেটিভ চিন্তা করুন আর সর্বদা হাসতে থাকুন। 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন