পুরস্কৃত করা হল হাসপাতালে মুরগিছানা নিয়ে যাওয়া শিশুকে


নিউজ অফবিট ডিজিটাল ডেস্ক: সাইকেলের ধাক্কায় আহত মুরগিকে নিয়ে হাসপাতালে গিয়ে মানবিকতার নজির গড়েছিল মিজ়োরামের এক খুদে। বৃহস্পতিবার সেই অনন্য কাজেরই সম্মান জুটল। মিজ়োরামের সাইরাং এলাকার বাসিন্দা ওই শিশু ডেরেক সি লালছানহিমাকে তার স্কুল থেকে পুরস্কৃত করা হল। 
বুধবার নেট-দুনিয়ায় ভাইরাল হয়েছিল এই খুদে শিশু। ছ’বছরের ছোট্টো ডেরেকের কাছে মানবিকতার পাঠ শিখেছিল বিশ্ব। তার সততা এবং সহানুভূতি তৈরি করেছিল নতুন এক নজির। বাহবা দিয়েছিল নেটিজেনরা। প্রশংসা আর আশীর্বাদে কমেন্ট বক্স উপচে পড়ছিল। ‘ওয়ার্ড অফ অ্যাপ্রিসিয়েশন’ লেখা সার্টিফিকেট হাতে নিয়ে তার লাজুক হাসির ছবি আবারও মুগ্ধ হয়ে দেখেছেন নেট দুনিয়া। 
ডেরেকের বাবা, ধীরজ ছেত্রী বলেন, 'মুরগির ছানাটি চাকার তলায় চলে আসায় ডেরেক খুব ভয় পেয়ে গিয়েছিল। মুরগিটিকে আহত দেখে প্রথমে বাড়িতে ছুটে আসে। বলে, মুরগিটাকে হাসপাতালে নিয়ে যেতে। “ও তখনও বুঝতে পারেনি, মুরগির ছানাটা মারা গিয়েছে। আমরাও ওকে সত্যিটা বলতে পারিনি। তাই ওকে বলি, ও যাতে নিজেই হাসপাতালে নিয়ে যায় ছানাটিকে।'' সে চকলেট খাওয়ার দশ টাকা দিতে চায়। কিন্তু হাসপাতালের কর্মীরা ওকে সাহায্য করেননি। আবার ফিরে এসে সে বাবার কাছে ১০০ টাকা চায়। 

আরও পড়ুন - সাইকেলের ধাক্কায় আহত মুরগিকে নিয়ে হাসপাতালে ছুঠল একরত্তি শিশু


0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন