ভোটের মুখে বড় খবর, তৃণমূলে ফিরছেন মুকুল রায়

বিশেষ প্রতিবেদন: লোকসভা নির্বাচনের আগে এই মুহুর্তের সব থেকে বড় খবর। তৃণমূলে ফিরছেন মুকুল রায়। তবে তিনি একা নন। বিজেপি থেকে টিকিট পাওয়া ৫ প্রার্থীকে নিয়ে তৃণমূল শিবিরে যোগদান করছেন একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম সেনাপতি মুকুল রায়। দলীয় সূত্রে জানা গিয়েছে সোমবার সন্ধ্যায় কালীঘাটে গিয়ে তৃণমূলের পতাকা হাতে তুলে নেবেন তৃণমূলের প্রাক্তন কান্ডারী। ভোটের মুখে তাঁর এই সিদ্ধান্তে দেশ জুড়ে তোলপাড় শুরু হয়েছে। দিল্লিতে জরুরি বৈঠকে বসেছেন নরেন্দ্র মোদী, অমিত শাহ্। 
রবিবারও যিনি বিজেপি শিবিরের হয়ে দাপিয়ে প্রচার করে বেড়িয়েছেন, হঠাৎ কী এমন হলো যার জেরে দলবদলের সিদ্ধান্ত নিলেন মুকুল রায়। জানা গিয়েছে, আসলে মুকুল রায়ের বিজেপিতে যাওয়াটাই ছিলো একটা চাল। তৃণমূল সুপ্রিমোর সিদ্ধান্তেই তিনি বিজেপি শিবিরে যোগদান করেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় বুঝতে পেরেছিলেন বিজেপি ক্রমশ তাঁর অপ্রতিরোধ্য হয়ে উঠছে। তাই তাঁর অনুগত ভক্তকে তিনি বিজেপি শিবিরে পাঠিয়ে সমস্ত ভেতরের খবর নিতে চেয়েছিলেন। ভোটের মুখে তাঁকে আবার ফের দলে টেনে নিয়ে বিজেপিকে কুপোকাত করে দিলেন।
আজ সকালে ঘুম থেকে উঠেই হোয়াটসঅ্যাপে এমনই একটা খবর পেয়ে চমকে উঠেছিলাম। যিনি পাঠিয়েছিলেন কল ব্যাক করলাম তাকে। ফোন নট রিচেবেল। ফোন করলাম অন্যান্য সাংবাদিক বন্ধুদের। কয়েকজনের ফোন বেজেই গেল। শেষে একজন ফোন তুলল। ঘটনার কথা জানতে চাইতেই সে হো হো করে হেসে উঠলো। হাসি থামিয়ে কিছুক্ষণ পর বললো, ক্যালেন্ডারটা চেক কর। বলেই ফোন কেটে দিল। ক্যালেন্ডার আর চেক করতে হলো না। ফোনের স্ক্রিনেই দেখলাম আজ ফার্স্ট এপ্রিল। এপ্রিল ফুল। তারিখটার কথা ভুলে যাওয়াতে বোকা বনে গেলাম সকাল সকাল।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন