পাক যুদ্ধবিমান ধ্বংসের প্রমাণ দিল ভারতীয় বায়ুসেনা

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ নানা মহল থেকেই প্রশ্ন উঠেছিল। তার জবাব দিল ভারতীয় বায়ুসেনা। পাকিস্তানের যুদ্ধবিমান এফ-১৬ সাফল্যের সঙ্গে নামিয়েছে ভারতীয় যুদ্ধবিমান মিগ-২১ বাইসান। এর যথেষ্ট প্রমাণ ভারতীয় বায়ুসেনার কাছে আছে। সোমবার সাংবাদিক বৈঠক দেখে এমনটাই জানিয়ে দিলেন এয়ার ভাইস মার্শাল আরজিকে কাপুর। প্রমাণ হিসাবে রাডার চিত্র তুলে ধরেন তিনি। ভারতীয় বায়ুসেনার অফিশিয়াল ওয়েবসাইটে এর আরও অনেক প্রামাণ্য তথ্য তুলে ধরা হয়েছে বলে জানান তিনি। 
মার্কিন পলিসি ম্যাগাজিনের তরফ থেকে দাবি করা হয়েছিল পাকিস্তানের সব এফ-১৬ যুদ্ধবিমান অক্ষত রয়েছে। সেখানে বলা হয়েছিল, মার্কিন যুক্তরাষ্ট্রের একটি দল ইসলামাবাদে গিয়ে সব যুদ্ধবিমান খতিয়ে দেখেন। তখনই তাঁরা দেখতে পান কোন যুদ্ধ হারায়নি পাকিস্তান। এর উত্তরে কাপুর জানান, পাকিস্তান বায়ুসেনার রেডিও কমিউনিকেশন রিপোর্ট ভারতের কাছে আছে।
বালাকোট হামলার পরই ভারতীয় আকাশসীমায় ঢুকে হামলার চেষ্টা করে পাক যুদ্ধবিমান। ভারতীয় বায়ুসেনার রাডারে তা ধরা পড়ার সঙ্গে সঙ্গেই ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমান  মিগ-২১ বাইসন নিয়ে পাক যুদ্ধবিমানের পিছু ধাওয়া করেন। পাক অধিকৃত কাশ্মীর ঢুকে পড়েন তিনি। গ্রেপ্তার হন। অবশেষে কূটনৈতিক চাপে তাকে ছেড়ে দিতে বাধ্য হয় ইমরান খানের সরকার।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন